দেশে করোনা আক্রান্তের সংখ্যা প্রায় তিন হাজার, মৃত্যু বেড়ে ৬৮

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

নয়াদিল্লি: ভারতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা গত চব্বিশ ঘণ্টায় সর্বোচ্চ বৃদ্ধি পেল। শনিবার সকালে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক জানিয়েছে, গত চব্বিশ ঘণ্টায় ৬০১ জনের শরীরে কোভিড-১৯ পজিটিভ পাওয়া গিয়েছে। এখনও পর্যন্ত দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৯০২। এ যাবৎ মৃত্যু হয়েছে ৬৮ জনের। এর মধ্যে গত একদিনে মৃত্যু হয়েছে ১২ জনের।

আরও পড়ুন: মাত্র ৪৫ মিনিটে করোনাভাইরাসের র‍্যাপিড টেস্ট, জানুন জরুরি তথ্য

ক্রমশ আক্রান্তের সংখ্যা যে বাড়বে সে ব্যাপারে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক ও আইসিএমআর আগেই ইঙ্গিত দিয়েছিল। কারণ একে তো সংক্রমণ কমবেশি ছড়িয়েছে। দ্বিতীয়ত, যত বেশি সংখ্যক মানুষকে একদিনে টেস্ট করা যাবে তত বেশি আক্রান্তের খোঁজ পাওয়া যাবে। গতকাল একদিনে প্রায় ১২ হাজার মানুষের শরীর থেকে নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়েছে দেশের বিভিন্ন ল্যাবে।

আইসিএমআর এর কর্তারা বলছেন, আক্রান্তের সংখ্যা এ ভাবে বেড়ে যাওয়া একদিকে উদ্বেগের। আবার অন্যদিক থেকে ইতিবাচক। যত তাড়াতাড়ি জানা যাবে, কারা করোনা আক্রান্ত তত দ্রুত তাদের আইসোলেশনে রেখে সংক্রমণের শৃঙ্খল ভাঙা যাবে।তবে আশার কথা আক্রান্তের সংখ্যার সঙ্গে সঙ্গে চিকিৎসায় সুস্থ হয়ে ওঠার সংখ্যাও বাড়ছে দেশে। বর্তমানে সেই সংখ্যা ১৮৪।

আরও পড়ুন: হাতের মুঠোয় করোনা ঠেকানোর ভ্যাকসিন! দাবি মার্কিন গবেষকদের

আক্রান্তের সংখ্যায় এখনও পর্যন্ত শীর্ষস্থানে রয়েছে মহারাষ্ট্র। সেখানে আক্রান্ত হয়েছেন ৪২৩ জন। নতুন করে আক্রান্ত হয়েছে ৮৮ জন। মৃত্যু হয়েছে ১৯ জনের। আক্রান্তের সংখ্যার নিরিখে দেশের মধ্যে দ্বিতীয় স্থানে রয়েছে তামিলনাড়ু। সেখানে আক্রান্তের সংখ্যা ৪১১। এখানে নতুন করে আক্রান্ত হয়েছেন ১০২ জন। অন্য দিকে, দিল্লিতেও এক লাফে আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৩৮৬ জন। নতুন করে আক্রান্ত হয়েছেন ১৬৭ জন। মৃত্যু হয়েছে ৬ জনের।

আক্রান্তের সংখ্যায় মহারাষ্ট্র, তামিলনাড়ু এবং দিল্লির পর রয়েছে কেরল(২৯৫), তার পর রাজস্থান(১৭৯), উত্তরপ্রদেশ(১৭৪), অন্ধ্রপ্রদেশ(১৬১) এবং তেলঙ্গানা(১৫৮)। অন্য দিকে, কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের হিসেব অনুযায়ী পশ্চিমবঙ্গে  এ পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৬৩। মৃতের সংখ্যা ৩। রাজ্য সরকারের হিসেব অনুযায়ী এই মুহূর্তে পশ্চিমবঙ্গে চিকিৎসাধীন আক্রান্তের সংখ্যা ৩৮।

আরও পড়ুন: করোনার জেরে হাঁড়ির হাল! বন্ধ নতুন নিয়োগ, নির্দেশিকা জারি করে জানাল নবান্ন

Gmail

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest