‘দেশের মনোবল বাড়ান আপনারাও’, সৌরভ-বিরাট-সিন্ধুদের সঙ্গে করোনা বৈঠক প্রধানমন্ত্রীর

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

নয়াদিল্লি: করোনা পরিস্থিতির মধ্যে এবার দেশের ৪০ জনপ্রিয় ক্রীড়াবিদদের সঙ্গে ভিডিয়ো কনফারেন্সে বৈঠক করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাঁর সঙ্গে এই বৈঠকে উপস্থিতি ছিলেন BCCI প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়, ভারতীয় ক্রিকেট অধিনায়ক বিরাট কোহলি, ভারতরত্ন সচিন তেন্ডুলকর, বক্সার মেরি কম, ব্যাডমিন্টন চ্য়াম্পিয়ন পি ভি সিন্ধু-র মতো তারকারা। প্রসঙ্গত, ২১ দিনের লকডাউন ঘোষণার পর এই প্রথম দেশের ক্রীড়াব্যক্তিত্বদের সঙ্গে আলোচনায় বসলেন প্রধানমন্ত্রী।

আরও পড়ুন:  একতার বার্তা ও আত্মশক্তি প্রদর্শনের জন্য ৫ এপ্রিল রাত ন’টায় ৯ মিনিট প্রদীপ জ্বালাতে বললেন মোদী

সময় গড়ানোর সঙ্গে সঙ্গে সংকটের মেঘ যত ঘনীভূত হচ্ছে, ভারতবাসীর একযোগে লড়াইয়ের প্রয়োজনীয়তা তত বেশী অনুভূত হচ্ছে।প্রচেষ্টায় খামতি নেই সরকারি তরফে। ইতিমধ্যেই দেশজুড়ে ২১ দিনের লকডাউন চলছে। সোশ্যাল ডিসট্যান্সিং বজায় রাখা ও বাড়ির বাইরে না বেরনোর ক্রমাগত অনুরোধ জানানো হচ্ছে সর্বস্তরের মানুষের কাছে। তা সত্ত্বেও সম্পূ্র্ণ সাড়া মিলছে না করোনার ভয়াবহতা সকলে অনুধাবন করতে পারছেন না বলে।এই অবস্থায় দেশের ক্রীড়ামহলকে পাশে চাইলেন প্রধানমন্ত্রী। মাঠের লড়াইয়ে সারা দেশকে একজোট করার নজির রয়েছে দেশের প্রথম সারির ক্রীড়াবিদদের। দেশকে গৌরব এনে দেওয়া এই সব খেলোয়াড়দের এবার দেশবাসীর মনোবল বাড়ানোর জন্য সামনে আসার অনুরোধ জানান নরেন্দ্র মোদী।

শুক্রবার দেশের ৪৯জন ক্রীড়াব্যক্তিত্বের সঙ্গে ভিডিও কনফারেন্সে বৈঠক করেন প্রধানমন্ত্রী। সেখানেই তিনি পাঁচ মন্ত্রের কথা উল্লেখ করেন। দেশবাসীকে করোনার বিরুদ্ধে লড়াইয়ে উদ্বুদ্ধ করতে ক্রীড়াবিদদের হাতিয়ার হিসেবে সংকল্প, সংযম, সকারাত্মকতা, সম্মান ও সহযোগ, এই পাঁচ মন্ত্র তুলে দেন মোদী। করোনার বিরুদ্ধে লড়াইয়ে সকলকে দৃঢ়সংকল্প হতে হবে। সোশ্যাল ডিসট্যান্সিং বজায় রাখার ক্ষেত্রে দেখা হবে সংযম। ইতিবাচক মানসিকতা বজায় রাখতে হবে। করোনা যুদ্ধে যাঁরা সামনে থেকে নেতৃত্ব দিচ্ছেন, তাঁদের লড়াইকে সম্মান জানাতে হবে। মহামারীর মোকাবিলায় সরকারের হাত শক্ত করতে PM csres fund-এ সাধ্য মতো সহযোগিতা করতে হবে। এই পাঁচটি বিষয়ই সোশ্যাল মিডিয়ায় অনুরাগীদের মধ্যে ছড়িয়ে দেবেন সচিনরা।

আরও পড়ুন:  “বাস্তবটা বুঝুন”, মোদীর মোমবাতি-বার্তাকে কটাক্ষ বিরোধীদের

পাশাপাশি ক্রীড়াব্যক্তিত্বরা ‘দেশের গর্ব’ বলেও জানান তিনি। প্রধানমন্ত্রীর সঙ্গেই বৈঠকে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী কিরেন রিজিজু।সচিন-সৌরভ-কোহলি ছাড়াও প্রধানমন্ত্রীর ভিডিয়ো বৈঠকে উপস্থিত ছিলেন রোহিত শর্মা, যুবরাজ সিং, বীরেন্দ্র সেহবাগ, চেতেশ্বর পূজারা, বজরং পুনিয়া, হিমা দাস, বিশ্বনাথন আনন্দ, পিটি ঊষা, পি গোপীচাঁদের মতো ক্রীড়াব্যক্তিত্বরা।

আরও পড়ুন: মোদীর মোমবাতি জ্বালানোর বার্তায় রঙ্গোলির প্রশংসা, কটাক্ষ তপসির!

Gmail

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest