এবার টলিউডেও করোনা সতর্কতা, ৩০ মার্চ পর্যন্ত টালিগঞ্জে সমস্ত শুটিং বাতিল

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কলকাতা: বলিউডের পর এবার টলিউডেও বন্ধ হয়ে গেল শুটিং। করোনা সংক্রমণ এড়াতে সমস্ত ধারাবাহিক, সিনেমা ও রিয়্যালিটি শোয়ের শুটিং বাতিলের সিদ্ধান্ত নিয়েছেন টলিউডের প্রযোজক-পরিচালক ও কলাকুশলীরা। মঙ্গলবার নন্দনে এ নিয়ে একটি বৈঠকের আয়োজন করা হয়। বৈঠকে উপস্থিত ছিলেন পূর্তমন্ত্রী অরূপ বিশ্বাস, কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের চেয়ারম্যান রাজ চক্রবর্তী, ইমপার সভাপতি পিয়া সেনগুপ্ত, অভিনেতা শান্তিলাল মুখোপাধ্যায়, পরিচালক অরিন্দম শীল ও অভিনেত্রী জুন মালিয়া-সহ অনেকে। সেখানেই সিদ্ধান্ত হয় আগামী ৩০ মার্চ পর্যন্ত বন্ধ থাকবে সমস্ত শুটিং।

আরও পড়ুন: করোনাকে ‘চিনা ভাইরাস’ বলে টুইট ট্রাম্পের, বিশ্বজুড়ে শুরু প্রবল বিতর্ক

জানা যাচ্ছে, ১৮ মার্চ থেকে ৫১টা সিরিয়াল, ১৭টি সিনেমার শ্যুটিং বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পরবর্তী সিদ্ধান্ত আগামী ৩০ তারিখ মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকের পর নেওয়া হবে। বৈঠকের পর ইমপার সভাপতি জানান, ”মঙ্গলবার থেকে সমস্ত সিনেমা হলগুলি বন্ধ থাকছে। এই নির্দেশিকার পর কোনও হল খোলা থাকলে, সেটা তাঁরা নিজের দায়িত্বে খুলবেন, তার জন্য কোনও ক্ষতি হলে ইমপা তার দায়িত্ব নেবে না।” পিয়া সেনগুপ্ত আরও জানান, ”শ্যুটিং বন্ধের ফলে প্রযোজক, ডিস্ট্রিবিউটার সহ এই বিনোদন ব্যবসার সঙ্গে যুক্ত অনেকেরই ক্ষতি হবে ঠিকই, তবে এই মুহূর্তে পুরো পরিস্থিতি নিয়ন্ত্রণে শ্যুটিং সহ সবকিছু বন্ধ রাখার সিদ্ধান্ত নিতেই হচ্ছে। কারণ মানুষের জীবনের মূল্য অনেক বেশি”।

আরও পড়ুন: করোনা আতঙ্ক: এক বছরের জন্য পিছিয়ে গেল ইউরো কাপ

টলিপাড়ায় যাঁরা দৈনন্দিন হিসাবে টাকা পান, তাঁদের আর্থিক ক্ষতির কথা চিন্তা করে গিল্ড ও চ্যানেল মিলে একটি ফান্ড তৈরি করা হবে। সেই ফান্ড থেকেই এই কর্মীদের ক্ষতিপূরণ দেওয়া হবে বলে জানানো হয়েছে। এদিকে শুটিং বন্ধ হয়ে যাওয়ার সমস্যায় পড়তে পারে বাংলা ধারাবাহিকগুলি। কারণ নিয়মিত যে ধারাবাহিকগুলি টেলিকাস্ট হয়, তার এপিসোড ব্যাংকিং সেখাবে থাকে না। আর থাকলেও দিনকয়েকের ব্যাংকিং থাকে। তারপরই সমস্যা পড়বে ধারাবাহিকগুলি। এক্ষেত্রে কী পদক্ষেপ নেওয়া হবে? জানা গিয়েছে, এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন ধারাবাহিক নির্মাতারা। তবে এখনও পর্যন্ত পাওয়া খবর অনুসারে, ধারাবাহিকগুলির পুরনো এপিসোডগুলি ঘুরিয়ে ফিরেয়ে দেখানো হবে। অর্থাৎ, এক কথায় রিপিট টেলিকাস্ট হবে ধারাবাহিকগুলির।

 

(আপনার আশপাশের পরিবর্তনের অংশ হতে চান? আমাদের খবর পাঠান ইমেল্ ও হোয়াটআপের মাধ্যমে)

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest