করোনা আতঙ্ক: হায়দরাবাদের ১৫ মার্চের সভা বাতিল করলেন অমিত শাহ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

নয়াদিল্লি:  এবার করোনা আতঙ্ক গ্রাস করেছে দেশের স্বরাষ্ট্রমন্ত্রীকেও। আগামী ১৫ মার্চ হায়দরাবাদে একটি র‌্যালিতে যোগদানের কথা ছিল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের। কিন্তু নোভেল করোনাভাইরাসের কথা মাথায় রেখে আপাতত সেই সভা বাতিল করা হয়েছে। বিজেপির সূত্রে খবর, ১৫ মার্চের র‌্যালিতে প্রচুর মানুষের জমায়েত হওয়ার সম্ভাবনা ছিল। যেখানে প্রচুর মানুষ একে–অপরের সংস্পর্শেও আসতেন। এদিকে, বিশেষজ্ঞদের পরামর্শ করোনা ভাইরাস এড়াতে জনবহুল স্থান এড়িয়ে যেতে হবে। আর এই কথা মাথায় রেখেই ওই র‌্যালি বাতিল করার সিদ্ধান্ত নিয়েছে বিজেপি।

তেলঙ্গানা বিজেপির মুখপাত্র কে কৃষ্ণসাগর রাও জানিয়েছেন, আগামী ১৫ মার্চ হায়দরাবাদে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের একটি র‌্যালি আয়োজনের কথা ছিল। কিন্তু আপাতত সেটি স্থগিত রাখা হয়েছে। সাধারণ মানুষ যাতে জনবহুল জায়গায় জমায়েত না করেন, সেই জন্যই এই সাবধানতা অবলম্বন।

আরও পড়ুন: করোনা ভাইরাস কী এবং কীভাবে ছড়ায়? জেনে নিন প্রতিরোধের বিস্তারিত উপায়

হোলি আর সপ্তাহখানেক পরেই। করোনার কথা মাথায় রেখে মানুষকে সংযত থাকার বার্তা দিতে এ বারের ‘হোলি মিলন’ অনুষ্ঠান বাতিল করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সন্ধ্যায় রাষ্ট্রপতি  রামনাথ কোবিন্দ জানান, রাষ্ট্রপতি ভবনের হোলির উৎসবও বাতিল হচ্ছে। তাঁদের পরে বিজেপির কিছু নেতা-মন্ত্রীও নিজেদের হোলির উৎসব বাতিলের ঘোষণা করেন।১৯ মার্চ জয়পুরে ৬০টি দেশের ২০০০ অতিথি নিয়ে বন্যপ্রাণ সম্মেলন শুরুর কথা ছিল। উদ্বোধনের কথা ছিল রাষ্ট্রপতির। তা বাতিল হয়েছে।

আরও পড়ুন: করোনাভাইরাস: জেনে নিন মাস্ক ব্যবহারের সঠিক নিয়ম

স্বাস্থ্য মন্ত্রকের পর্যবেক্ষণ, বিদেশ থেকে আসা ব্যক্তিদের মাধ্যমেই ওই ভাইরাস ছড়াতে শুরু করেছে। প্রথমে ১২টি দেশ থেকে আসা যাত্রীদের পরীক্ষা করার সিদ্ধান্ত নিয়েছিল স্বাস্থ্য মন্ত্রক। কিন্তু এখন ভারতে আসা প্রত্যেক বিদেশিকে নিজের স্বাস্থ্যের তথ্য এবং কোথায় যাচ্ছেন, বিস্তারিত  ভাবে জানাতে হবে। গেদে, পেট্রাপোল ও আগরতলা সীমান্তে খোলা হয়েছে মেডিক্যাল চেক-আপ পয়েন্ট।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest