Site icon The News Nest

রাজ্যে নতুন করে আক্রান্ত ১২, এখনও পর্যন্ত মৃত্যু ৫ জনের, জানালেন মুখ্যসচিব

549

কলকাতা: গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ল ১২। তবে মৃত্যুসংখ্যা অপরিবর্তিতই (৫) রয়েছে। শুক্রবার বিকেলে নবান্নে সাংবাদিক বৈঠক করে এমনটাই জানালেন রাজ্যের মুখ্যসচিব রাজীব সিংহ।

আরও পড়ুন: দেশে করোনা আক্রান্ত ৬৭৬১, মৃত্যু ২০০ ছাড়াল

এ দিন মুখ্যসচিব জানান, গতকাল অর্থাৎ বৃহস্পতিবার পর্যন্ত রাজ্যে মোট সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ছিল ৮০। গত ২৪ ঘণ্টায় আরও ১২ জনের শরীরে কোভিড-১৯ ভাইরাস ধরা পড়ায় সংখ্যাটা বেড়ে ৯২ হয়েছে। কিন্তু হাসপাতালে ভর্তি তিন জনের রিপোর্ট নেগেটিভ আসে। ফলে আক্রান্তের তালিকা থেকে তাঁদের বাদ দেওয়া হয়। ফলে রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা এসে ৮৯-তে ঠেকেছে। রাজ্যের ২টি বেসরকারি এবং ৫টি সরকারি ল্যাবে এখনও পর্যন্ত ২ হাজার ৯৫ জনের পরীক্ষা করা হয়েছে বলেও জানান মুখ্যসচিব।

আরও পড়ুন: রবিবার ফের জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী, লকডাউন বাড়ানোর ঘোষণা নিয়ে বাড়ছে জল্পনা

রাজ্যের পরিসংখ্যান প্রকাশ নিয়ে প্রশ্ন তুলেছে বিরোধী দলগুলি। তাঁদের দাবি করোনায় আক্রন্ত এবং মৃতের সংখ্যা নিয়ে বিভ্রান্তি তৈরি করেছে রাজ্য সরকার।  এ বিষয়ে মুখ্য সচিব পাল্টা জানিয়েছেন অডিট কমিটির রিপোর্টের ভিত্তিতেই তৈরি হচ্ছে বুলেটিন। এতে কোনও ভুল নেই। পাশাপাশি মুখ্য সচিব এও জানিয়েছেন আইন অনুযায়ী কোনও পুরসভা মৃত্যুর কারণ নির্ধারণ করে ডেথ সার্টিফিকেট দিতে পারে না। 

এদিন লকডাউনে নতুন করে একগুচ্ছ ছাড় ঘোষণা করেছেন মুখ্যসচিব। তিনি জানিয়েছেন, হোম ডেলিভারির জন্য কিছু সরকারি ট্যাক্সি রাস্তায় নামবে। এছাড়া করোনা রোগীদের চিহ্নিত করতে ‘সন্ধানে’ নামে একটি অ্যাপ চালু করেছে স্বাস্থ্য দফতর। মূলত আশা কর্মীরা ও স্বাস্থ্যকর্মীরা এই অ্যাপ ব্যবহার করে দ্রুত করোনা রোগী সংক্রান্ত খবর দফতরে পৌঁছে দেবেন। এদিন নবান্নে ব্যবসায়ীদের সঙ্গে প্রশাসনের বৈঠক ছিল। সেই বৈঠকে রাজ্য সরকারের তরফে জানো হয়েছে, আগামী ৩০ জুন পর্যন্ত ট্রেড লাইসেন্স রিনিউ করাতে হবে না ব্যবসায়ীদের।

আরও পড়ুন: ১৫ এপ্রিল থেকে এক সপ্তাহের জন্য চালু হতে পারে দূরপাল্লার ট্রেন!

Exit mobile version