BREAKING: এবার লক ডাউন কলকাতা-সহ রাজ্যের সমস্ত পুরশহর! কার্যকর সোমবার বিকেল থেকেই

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কলকাতা: লক ডাউনের পথে রাজ্যের সবক’টি পুর শহর। করোনা পরিস্থিতির মোকাবিলায় কেন্দ্রীয় সরকারের তরফ থেকে সব রাজ্যকে এই প্রস্তাব পাঠানো হয়েছে বলে খবর নবান্ন সূত্রের। রাজ্য সরকার এখনও কেন্দ্রের সে প্রস্তাবে চূড়ান্ত সিলমোহর দেয়নি। তবে প্রস্তাব মেনে নেওয়ার বিষয়েই রাজ্য প্রশাসনের শীর্ষ মহল চিন্তাভাবনা শুরু করেছে বলে জানা গিয়েছে। সে ক্ষেত্রে সোমবার বিকেল থেকেই আপৎকালীন পরিষেবা বাদ দিয়ে বাকি সব কিছু বন্ধ হয়ে যেতে পারে রাজ্যের পুর শহরগুলিতে।

আরও পড়ুন: ৩১ মার্চ পর্যন্ত বাতিল মেল,এক্সপ্রেস,প্যাসেঞ্জার,লোকাল-সহ সমস্ত রকম ট্রেন, বন্ধ মেট্রোও

লকডাউনে মিলবে শুধুমাত্র অত্যাবশ্য়কীয় পণ্য। ৩১ মার্চ পর্যন্ত থাকবে লকডাউন পরিস্থিতি। কেন্দ্রের সঙ্গে মুখ্যসচিবদের বৈঠকের পর এমনটাই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সতর্কতা অবলম্বনে ইতমধ্যেই দেশের মোট ৭৫টি জায়গায় লকডাউন ঘোষণা হয়েছে। যদিও পেট্রোপণ্য যেমন ডিজেল, কেরোসিন, ন্যাপথা, সলভেন্ট খাদ্যদ্রব্য, ওষুধের দোকান,প্যাথলজি ল্যাবের মতো অত্যবশ্যকীয় পরিষেবা পাবে সাধারণ মানুষ। অ্যাম্বুলেন্স, হাসপাতাল, চিকিৎসা ব্যবস্থা লকডাউনের আওতার বাইরে। সবজি বাজার, মুদিখানা, গ্যাসের দোকান, ওষুধের দোকান, মাছ বাজার, সরকারি বাস। সাধারণ মানুষের জন্য আর কিছুক্ষণের মধ্যেই সরকারি বিজ্ঞপ্তি জারি করে বিস্তারিত জানানো হবে।

আরও পড়ুন: Covid-19 Update: করোনাভাইরাসে আক্রান্ত বেড়ে ৩৪১, মৃত ৭, লকডাউন বহু রাজ্যে

Gmail 6

করোনাভাইরাস সংক্রমণ রুখতে ইতিমধ্যে ৩১ মার্চ পর্যন্ত লক ডাউন ঘোষণা করেছে রাজস্থান ও পঞ্জাব সরকার। লকডাউনের পথে হাঁটতে চলেছে আরও দেশের একাধিক রাজ্য ও শহর। বিশেষজ্ঞরা বলছেন, লকডাউন ছাড়া এই ভাইরাসের সংক্রণ রোখার অন্য কোনও রাস্তা নেই।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest