রাজ্যে আরও ১ করোনা-আক্রান্তের সন্ধান, মোট সংখ্যা বেড়ে ৪

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কলকাতা: ভারতে ক্রমশ জোরাল হচ্ছে করোনার দাপট। আরও ভয়াবহ হয়ে মানুষের শরীরে বাসা বাঁধছে জীবাণু। হু হু করে আক্রান্তের সংখ্যা বাড়ছে দেশে। গত দেড় দিনে ভারতে আক্রান্তের সংখ্যা বৃদ্ধির এই হার চিন্তায় ফেলেছে বিশেষজ্ঞদের। পরিস্থিতি কিছুতেই বাগে আসছে না। সময়ের সঙ্গে সঙ্গ প্রকট হচ্ছে করোনা বিপর্যয়ের ছবিটা। করোনার বলি এখনও পর্যন্ত ৫। আক্রান্তের সংখ্যা বেড়ে ৩০১। বাইরে থেকে আসা বিদেশিদের থেকেই মূলত সংক্রমণ ছড়াচ্ছে বলে দেখা গিয়েছে বিভিন্ন রাজ্যে। ব্যতিক্রম নয় এ রাজ্যও। এবার রাজ্যে চতুর্থ করোনা আক্রান্তের হদিশ মিলল।

আরও পড়ুন: নিয়ম ভাঙছেন তারকারাই! এবার কোয়ারেন্টাইন নির্দেশিকা না মেনে রাষ্ট্রপতি ভবনে মেরি কম

শনিবার সন্ধ্যায় জানা যায়, ৫৭ বছর বয়সি এক ব্যক্তির শরীরে করোনাভাইরাসের প্রমাণ মিলেছে। তিনি দমদমের বাসিন্দা, গত ১৬ মার্চ থেকে সল্টলেকের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি ছিলেন। তাঁর লালা রসের নমুনা প্রথমে পাঠানো হয়েছিল এসএসকেএম-এ। পরে তা নাইসেডে পাঠানো হয়। নাইসেড এ দিন জানিয়েছে তাঁর শরীরে কোভিড-১৯-এর উপস্থিতি মিলেছে।সূত্রের খবর, আক্রান্ত ব্যক্তির সাম্প্রতিক সময়ে বিদেশে যাওয়ার কোনও রেকর্ড নেই। যে কারণে উদ্বেগ আরও বাড়ল। তবে তাঁর কোনও আত্মীয় সম্প্রতি বিদেশ থেকে ফিরেছেন কি না, সেই বিষয়ে কিছু জানা যায়নি।

আরও পড়ুন: World Poetry Day 2020: করোনা আতঙ্ক ভুলিয়ে দিল কবিতার দিন

সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, করোনা আক্রান্ত হওয়ার লক্ষণ নিয়ে গত ১৬ মার্চ সল্টলেকের একটি বেসরকারি হাসপাতালে ভরতি হন দমদমের ওই প্রৌঢ়। তাঁর রক্ত এবং লালারসের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল এসএসকেএম হাসপাতালে। কিন্তু ওই ব্যক্তি করোনায় আক্রান্ত কি না, সেই বিষয়ে কোনও সিদ্ধান্তে পৌঁছতে পারেননি এসএসকেএমের চিকিৎসকরা। যে কারণে নমুনা পাঠানো হয় নাইসেডে। শনিবার সন্ধ্যায় সেই রিপোর্ট পাওয়া গিয়েছে। ৫৭ বছর বয়সী ওই প্রৌঢ় করোনায় আক্রান্ত বলে রিপোর্টে উল্লেখ করা হয়েছে। এদিকে, ওই ব্যক্তির শারীরিক অবস্থা আশঙ্কাজনক। তাঁকে ভেন্টিলেশেনে রাখা হয়েছে বলে হাসপাতাল সূত্রে খবর।

Gmail 5

 

 

 

এদিকে, এর আগে রাজ্যে যে তিনটি করোনা আক্রান্তের ঘটনা সামনে এসেছে তাঁরা প্রত্যেকেরই বিদেশ সফরের ইতিহাস আছে। এই প্রথম রাজ্যে এমন ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত হলেন যিনি কখনই বিদেশে যাননি। এই বিষয়টিই চিকিৎসক থেকে প্রশাসনিক আধিকারিকদের বিশেষকরে ভাবাচ্ছে। তবে তাঁর কোনও আত্মীয় বিদেশে গিয়েছেন কি না, তা খোঁজ খবর নিয়ে দেখা হচ্ছে।

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest