‘সংক্রমণ রুখতে’ নয়া পদক্ষেপ, কোভিড হাসপাতালে মোবাইল নিষিদ্ধ করল নবান্ন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কলকাতা: এবার সংক্রমণ রুখতে রাজ্যের সমস্ত করোনা হাসপাতালে মোবাইল ব্যবহারে নিষেধাজ্ঞা জারি করল প্রশাসন। মঙ্গলবারই এবিষয়ে নবান্নের তরফে জেলাশাসক, মুখ্য স্বাস্থ্য আধিকারিকদের নির্দেশিকা পাঠানো হয়েছে। এতে পরিস্থিতি কিছুটা হলেও স্বাভাবিকের পথে আসবে বলে মনে করা হচ্ছে।

ওই নির্দেশিকায় বলা হয়েছে, মোবাইল ফোনের মাধ্যমে কোভিড-১৯ ভাইরাস ছড়াতে পারে। সেই কারণেই সমস্ত করোনা হাসপাতালে মোবাইল ফোন নিষিদ্ধ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ওই নির্দেশিকায় জানানো হয় যে, ওই নিয়ম চিকিৎসক, স্বাস্থ্যকর্মী থেকে শুরু করে রোগী সকলের জন্য প্রযোজ্য। কেউ মোবাইল নিয়ে হাসপাতালের মধ্যে ঢুকতেও পারবেন না। ঢোকার আগেই মোবাইল জমা রাখতে হবে নির্দিষ্ট জায়গায়। তার বিনিময়ে রশিদ দেওয়া হবে। হাসপাতাল থেকে বেরনোর সময় ওই রশিদ দেখিয়ে মোবাইল ফেরত পাওয়া যাবে।

আরও পড়ুন:  এক রাতে ১০০০ পজিটিভ, দেশে করোনা আক্রান্ত ২০ হাজার ছুঁইছুঁই, মৃত বেড়ে ৬৪০

ওই নির্দেশিকায় আশ্বাস দেওয়া হয়েছে যে, অবিলম্বে সব করোনা হাসপাতালগুলোতে যোগাযোগের সুবিধের জন্য বেসিক ফোন এবং ইন্টারকমের ব্যবস্থা করা হবে। কর্মীদের মধ্যে সমন্বয় বজায় রাখা এবং এবং কাজে যাতে সমস্যা তৈরি না হয়, সে কারণেই এই ব্যবস্থা করা হবে। প্রয়োজনে রোগীরাও যাতে বাইরে থেকে আসা ফোন ধরতে পারেন এবং বাইরে ফোন করতে পারেন, তার সুবিধাও দেওয়া হবে। অবিলম্বে এই নিয়ম রাজ্যের সমস্ত করোনা হাসপাতালে কার্যকর করতে বলা হয়েছে।

আরও পড়ুন:  রাস্তায় নেমে লকডাউন নিয়ে সচেতনতা প্রচার, গোটা দুপুর চষে বেড়ালেন মুখ্যমন্ত্রী

Gmail 2
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest