করোনাকে ঢিসুম ঢিসুম করে বাড়ি ফিরেছেন বাংলার এই শহরের বেশিরভাগ আক্রান্ত

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ওয়েব ডেস্ক: পূর্ব বর্ধমান জেলার বাসিন্দাদের জন্য সুখবর । এই জেলায় আক্রান্তদের বেশিরভাগই সুস্থ হয়ে বাড়ি ফিরলেন । পূর্ব বর্ধমান জেলায় এখনও পর্যন্ত করোনা আক্রান্ত হয়েছেন ১৪৬ জন । তার মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১২৮ জন । ১৮ জন বর্তমানে চিকিৎসাধীন । সবচেয়ে বড় কথা, এই জেলায় প্রায় ১৫০ জন আক্রান্ত হলেও , এখনও পর্যন্ত মৃত্যুর খবর মেলেনি ।

আরও পড়ুন : ঝড়ের গতিতে করোনামুক্তির দিকে এগোচ্ছে পশ্চিমবঙ্গ, এক দিনে সুস্থ হয়ে উঠলেন ৫৬২ জন

আক্রান্তদের বেশিরভাগই বাইরের রাজ্য থেকে ফিরেছিলেন । প্রথম প্রথম কয়েকজন কলকাতা থেকে আক্রান্ত হয়ে ফিরেছিলেন । এরপর পরিযায়ী শ্রমিকদের আসার সঙ্গে তাল মিলিয়ে বাড়তে থাকে আক্রান্তের সংখ্যা । এখনও প্রতিদিন জেলার বিভিন্ন প্রান্ত থেকে আক্রান্তের হদিশ মিলছে ।

আক্রান্তদের দুর্গাপুরের সনকা হাসপাতালে ভর্তি করে চিকিৎসা চালানো হচ্ছিল । এখন বর্ধমান শহর লাগোয়া দু নম্বর জাতীয় সড়কের ধারে বেসরকারি হাসপাতালকে করোনা হাসপাতাল করা হয়েছে ।

সচেতন বাসিন্দারা বলছেন, জেলায় পরীক্ষা হচ্ছে প্রয়োজনের তুলনায় অনেক কম । লালারস সংগ্রহ করে পরীক্ষা বাড়ানো গেলে করোনা আক্রান্তের সংখ্যা বাড়তো অনেকটাই ।

জেলা স্বাস্থ্য দফতর সূত্রে জানা গিয়েছে , এখন পর্যন্ত পূর্ব বর্ধমান জেলায় ২০,২০৪ জনের লালারসের নমুনা সংগ্রহ করা হয়েছে । পরীক্ষা হয়েছে ১৯,৭০২টি । প্রতিদিন গড়ে ৩৫০ জনের নমুনা সংগ্রহ করা হচ্ছে । এখন আর কলকাতায় নমুনা পরীক্ষার জন্য পাঠানো হচ্ছে না । বর্ধমান মেডিকেল কলেজেই করোনার পরীক্ষা হচ্ছে ।

আরও পড়ুন : করোনার হামলা এবার খোদ সৌরভ গঙ্গোপাধ্যায়ের বাড়ির অন্দরে

Gmail 4

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest