Site icon The News Nest

করোনাকে ঢিসুম ঢিসুম করে বাড়ি ফিরেছেন বাংলার এই শহরের বেশিরভাগ আক্রান্ত

curzon gate 1 700x400 1

ওয়েব ডেস্ক: পূর্ব বর্ধমান জেলার বাসিন্দাদের জন্য সুখবর । এই জেলায় আক্রান্তদের বেশিরভাগই সুস্থ হয়ে বাড়ি ফিরলেন । পূর্ব বর্ধমান জেলায় এখনও পর্যন্ত করোনা আক্রান্ত হয়েছেন ১৪৬ জন । তার মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১২৮ জন । ১৮ জন বর্তমানে চিকিৎসাধীন । সবচেয়ে বড় কথা, এই জেলায় প্রায় ১৫০ জন আক্রান্ত হলেও , এখনও পর্যন্ত মৃত্যুর খবর মেলেনি ।

আরও পড়ুন : ঝড়ের গতিতে করোনামুক্তির দিকে এগোচ্ছে পশ্চিমবঙ্গ, এক দিনে সুস্থ হয়ে উঠলেন ৫৬২ জন

আক্রান্তদের বেশিরভাগই বাইরের রাজ্য থেকে ফিরেছিলেন । প্রথম প্রথম কয়েকজন কলকাতা থেকে আক্রান্ত হয়ে ফিরেছিলেন । এরপর পরিযায়ী শ্রমিকদের আসার সঙ্গে তাল মিলিয়ে বাড়তে থাকে আক্রান্তের সংখ্যা । এখনও প্রতিদিন জেলার বিভিন্ন প্রান্ত থেকে আক্রান্তের হদিশ মিলছে ।

আক্রান্তদের দুর্গাপুরের সনকা হাসপাতালে ভর্তি করে চিকিৎসা চালানো হচ্ছিল । এখন বর্ধমান শহর লাগোয়া দু নম্বর জাতীয় সড়কের ধারে বেসরকারি হাসপাতালকে করোনা হাসপাতাল করা হয়েছে ।

সচেতন বাসিন্দারা বলছেন, জেলায় পরীক্ষা হচ্ছে প্রয়োজনের তুলনায় অনেক কম । লালারস সংগ্রহ করে পরীক্ষা বাড়ানো গেলে করোনা আক্রান্তের সংখ্যা বাড়তো অনেকটাই ।

জেলা স্বাস্থ্য দফতর সূত্রে জানা গিয়েছে , এখন পর্যন্ত পূর্ব বর্ধমান জেলায় ২০,২০৪ জনের লালারসের নমুনা সংগ্রহ করা হয়েছে । পরীক্ষা হয়েছে ১৯,৭০২টি । প্রতিদিন গড়ে ৩৫০ জনের নমুনা সংগ্রহ করা হচ্ছে । এখন আর কলকাতায় নমুনা পরীক্ষার জন্য পাঠানো হচ্ছে না । বর্ধমান মেডিকেল কলেজেই করোনার পরীক্ষা হচ্ছে ।

আরও পড়ুন : করোনার হামলা এবার খোদ সৌরভ গঙ্গোপাধ্যায়ের বাড়ির অন্দরে

Exit mobile version