Site icon The News Nest

এক সপ্তাহের মধ্যেই বাজারে মিলবে দেশের তৈরি করোনার ওষুধ

corona14 700x400 700x400 2

আর মাত্র এক সপ্তাহ। বাজারে আসছে করোনার আরও একটি দেশি ওষুধ। সিপলেনজা। একটি ট্যাবলেটের দাম মাত্র আটষট্টি টাকা। মৃদু থেকে মাঝারি উপসর্গে কাজে দেবে এই ওষুধ।

বাজারে করোনার ওষুধ মিলবে সিপলেনজা নামে ৷ মৃদু থেকে মাঝারি উপসর্গে কাজে দেবে সিপলেনজা ৷ এর দামও মধ্যবিত্তের নাগালের মধ্যে, ১টি ওষুধের দাম মাত্র ৬৮ টাকা ৷

আরও পড়ুন : #lipstickday: ঘরবন্দি থাকার জেরে মনখারাপ? বিষন্নতা ঝেড়ে ফেলে ঝিলিমিলিয়ে উঠুন লিপস্টিকের রঙে

সিপলা, কাউন্সিল অফ সায়েন্টিফিক অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল রিসার্চ এবং ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ কেমিক্যাল টেকনোলজি মিলে এই ওরাল অ্যান্টি ভাইরাল ওষুধটি তৈরি করেছে। করোনা চিকিৎসায় ইতিমধ্যেই বেশ কয়েকটি ওষুধ রয়েছে বাজারে।

ওষুধ যে আসেনি তা নয়। ভারতের বাজারে রেমডিসিভির সিপরেমি নামে বিক্রি করছে সিপলা ৷ হেটেরো ল্যাবও রেমডিসিভির কোভিফর নামে বিক্রি করছে ৷ করোনা চিকিৎসায় ব্যবহার করা হচ্ছে গ্লেনমার্কের ফ্যাবিফ্লু ৷ জেনবার্কট বিক্রি করছে ফ্যাভিভেন্ট নামে ৷ ফ্যাভিভেন্টের একটি ট্যাবলেটের দাম ৩৯ টাকা ৷ এবার সেই তালিকায় জুড়তে চলেছে সিপলেনজার নামও।

এগুলি ভ্যাকসিন নয়। তাই এই ওষুধ করোনা সেরে যাবে এমনটা নয়। তবে, মৃদু ও মাঝারি উপসর্গে করোনা রোগীদের সুস্থ হয়ে ওঠার গতি বাড়িয়ে দেওয়ার সম্ভাবনা । চাহিদা ও জোগান বাড়লে এই সবকটি ওষুধেরই দামই আরও কমবে।

আরও পড়ুন : করোনা নেগেটিভ, বাড়ি ফিরছেন অমিতাভ বচ্চন

 

Exit mobile version