ওড়িশার পর পঞ্জাব, লকডাউনের মেয়াদ বাড়ল ১ মে পর্যন্ত

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

অমৃতসর: ওড়িশার পর এবার পঞ্জাব সরকার লকডাউন বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে। পঞ্জাবের মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দরের নেতৃত্বে কেবিনেট বৈঠকে আজ এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। করোনার বিরুদ্ধে লড়াইয়ে নেমে পঞ্জাবেই সবার আগে লকডাউন হয়েছিল। পঞ্জাবে এখনও পর্যন্ত করোনায় আক্রান্ত ১৩২ জন। তাঁদের মধ্যে ১১ জনের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। রাজ্যে দ্রুত করোনার প্রকোপ বাড়ছে বলে উদ্বেগ প্রকাশ করেছিলেন পঞ্জাবের প্রধানমন্ত্রী।

বৃহস্পতিবার সারা দিনে নতুন করে ২৭ জন আক্রান্ত হয়েছেন পঞ্জাবে। তাঁদের মধ্যে বেশিরভাগ মানুষেরই ইদানীংকালে বিদেশযাত্রার কোনও রেকর্ড নেই। তাই রাজ্যে করোনা ক্রমশ গোষ্ঠী সংক্রমণের আকার ধারণ করতে চলেছে আঁচ করেই তিনি এমন সিদ্ধান্ত নিয়েছেন বলে জানিয়েছেন অমরেন্দ্র।

আরও পড়ুন: করোনার গ্রাসে সৌদি রাজপরিবার! আক্রান্ত অন্তত ১৫০ সদস্য

শুক্রবার ভিডিয়ো কনফারেন্সে সংবাদমাধ্যমের মুখোমুখি হন পঞ্জাবের মুখ্যমন্ত্রী। তিনি বলেন, ‘‘ওই ২৭ জনের কারও বিদেশযাত্রার ইতিহাস নেই। তাই বলা যেতেই পারে, ওঁরা গোষ্ঠী সংক্রমণের শিকার হয়েছেন।’’ রাজ্য মন্ত্রিসভায় তাঁর এই সিদ্ধান্ত সর্বসম্মতিক্রমে গৃহীত হয়েছে বলে জানিয়েছেন পঞ্জাবের বিশেষ মুখ্যসচিব কেবিএস সিধু।

এর আগে, ইন্ডিয়ান কাউন্সিল অব মেডিক্যাল রিসার্চ (আইসিএমআর)-এর রিপোর্টেও ভারতে গোষ্ঠী সংক্রমণের ইঙ্গিত ধরা পড়েছে। কিন্তু কেন্দ্রীয় সরকার জানিয়ে দিয়েছে, ভারত এখনও ওই পর্যায়ে পৌঁছয়নি। এ দিন সকালে সাংবাদিক বৈঠক করেন স্বাস্থ্যমন্ত্রকের যুগ্ম সচিব লব আগরওয়াল। তিনি বলেন, ‘‘দেশে করোনা এখনও গোষ্ঠী সংক্রমণের আকার ধারণ করেনি। লকডাউন যাতে কার্যকর থাকে, আমাদের তা নিশ্চিত করতে হবে। সমস্ত বিধিনিষেধ মেনে চলতে হবে সকলকে।’’

আরও পড়ুন: রাজ্যের ১০ জায়গায় অনির্দিষ্টকালের লকডাউন, ঘোষণা মুখ্য সচিবের

Gmail
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest