Covid-19 crisis: ৩১ মার্চ পর্যন্ত বন্ধ পানশালা, রেস্তোরাঁ ও ম্যাসাজ পার্লার,নবান্নে 24×7 কনট্রোল রুম, চালু ২ টোল ফ্রি নম্বরও

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কলকাতা: দেশজুড়ে করোনা আতঙ্ক। কোভিড-১৯ ভাইরাসে আক্রান্তের সংখ্যা তিনশোর দিকে এগোচ্ছে। এ রাজ্যে বিদেশফেরত তিনজনের শরীরে এই মারণ ভাইরাসের উপস্থিতি ধরা পড়েছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে রাজ্য প্রশাসন করোনা মোকাবিলায় সর্বশক্তি দিয়ে ঝাঁপিয়েছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে ভিডিয়ো কনফারেন্সের সময়ে মুখ্যমন্ত্রী বিভিন্ন বিষয়ের উল্লেখ করেছেন। আন্তর্জাতিক বিমান রাজ্যে নামতে না দেওয়ার পাশাপাশি ভিন্‌রাজ্য থেকে আসা ট্রেনযাত্রীদের স্বাস্থ্যের বিষয়েও তিনি প্রধানমন্ত্রীর কাছে আর্জি জানিয়েছেন। রাজ্য প্রশাসন এ রকম পরিস্থিতিতে একাধিক আপৎকালীন ব্যবস্থার কথা ঘোষণা করেছে।

আরও পড়ুন: নিয়ম ভাঙছেন তারকারাই! এবার কোয়ারেন্টাইন নির্দেশিকা না মেনে রাষ্ট্রপতি ভবনে মেরি কম

করোনাভাইরাস মোকাবিলায় নবান্নে একটি কনট্রোল রুম চালু করল বিপর্যয় ব্যবস্থাপনা ও অসামরিক প্রতিরক্ষা দফতর। সাধারণ মানুষের জন্য দু’টি টোল ফ্রি নম্বর- ১০৭০ এবং ০৩৩-২২১৪-৩৫২৬ চালু করা হয়েছে। এই কনট্রোল রুম প্রতি দিন ২৪ ঘণ্টা খোলা থাকবে। যে কোনও জরুরি পরিস্থিতিতে সহায়তার জন্য এই কনট্রোল রুমে ফোন করে যোগাযোগ করা যেতে পারে বলে সরকারি এক বিবৃতিতে জানানো হয়েছে।

আরও পড়ুন: রাজ্যে আরও ১ করোনা-আক্রান্তের সন্ধান, মোট সংখ্যা বেড়ে ৪

রাজ্যে করোনা সংক্রমণ রুখতে বিরোধীদেরও পাশে পেতে তৎপর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। সেই লক্ষ্যে আগামী সোমবার সর্বদল বৈঠক ডেকেছেন মুখ্যমন্ত্রী। ওই দিন রাজ্য মন্ত্রিসভার বৈঠক ছিল। কিন্তু উদ্ভূত পরিস্থিতিতে তা স্থগিত রাখা হয়েছে।

Gmail 5

 

 

 

 

এ দিকে, দিন কয়েক আগেই রাজ্যের সমস্ত স্কুল-কলেজ আগামী ৩১ মার্চ পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ দিয়েছিল রাজ্য সরকার। তবে উচ্চ মাধ্যমিক পরীক্ষা চলবে বলে জানানো হয়েছিল। করোনা সতর্কতা হিসেবে এবার পিছিয়ে দেওয়া হল উচ্চ মাধ্যমিক পরীক্ষা। আগামী ১৫ এপ্রিল পর্যন্ত উচ্চ মাধ্যমিক স্থগিত থাকবে বলে শনিবার জানানো হয়। এ ছাড়া আগামী ৩১ মার্চ পর্যন্ত রেস্তোরাঁ, ম্যাসাজ পার্লার, হুক্কা বার ও ক্লাব বন্ধ করার কথা জানিয়েছে রাজ্য সরকার।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest