সম্রাট ও সুন্দরী! ২০ জন ‘বিশেষ সেবিকা’ নিয়ে ‘সেলফ আইসোলশনে’ থাইল্যান্ডের রাজা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বার্লিন:  তীব্র আতঙ্কে গোটা বিশ্বের মানুষ। একের পর এক দেশে করোনা তার ভয়ঙ্কর রূপ নিচ্ছে। কান পাতলেই শোনা যাচ্ছে কান্নার আওয়াজ। কিন্তু আতঙ্কের মধ্যেই আরামের দিন কাটাচ্ছেন থাইল্যান্ডের রাজা মহা ভাজিরালংকর্ন। জার্মানির একটি বিলাসবহুল হোটেলের ‘সেলফ আইসোলশনে’ রয়েছেন তিনি।

আরও পড়ুন: মিলছে লকডাউনের সুফল,এখনও করোনা ভাইরাসের ‘স্টেজ-২’তে ভারত- জানাল স্বাস্থ্যমন্ত্রক

জার্মানির চারতারা হোটেল। অন্দরে রয়েছে বিনোদনের সবরকম ব্যবস্থা। এককথায় রাজার হালেই দিন কাটাচ্ছেন থাই রাজা মহা ভাজিরালংকর্ন। জানা গিয়েছে, ওই হোটেলেই সেল্‌ফ আইসোলেশনে থাকবেন তিনি। তবে একা নন। রাজার মনোরঞ্জনের জন্য সেখানে উপস্থিত কুড়িজন রক্ষিতা এবং পরিচারক-পরিচারিকারা। তবে তাঁর চার স্ত্রীও এই সফরে সঙ্গী হয়েছেন কি না, তা জানা যায়নি। একটি সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, সেল্‌ফ আইসোলেশনে থাকবেন বলে গোটা হোটেলটিই ভাড়া করেছেন রাজা। সেখানে বাকিদের প্রবেশে বাধানিষেধ রয়েছে। জেলা কাউন্সিলের তরফে বিশেষ অনুমতি নিয়েই হোটেলটি ভাড়া দেওয়া হয়েছে।

আরও পড়ুন: Panic Buying-এ লাগাম, চাপে নাকাল সংস্থা বাঁধল গ্যাস বুকিংয়ের সময়

প্রশাসনের নির্দেশে জার্মানির ওই এলাকার সমস্ত হোটেলই বন্ধ রাখা হয়েছে। কোনও পর্যটকের থাকা অনুমতি নেই। এমনকী হোটেলকর্মীদেরও ছুটি দিয়ে দেওয়া হয়েছে। তবে ব্যতিক্রম শুধু এই গ্র্যান্ড হোটেল সোলেলবিচ এখানেই থাকছেন রাজা। কিন্তু থাইল্যান্ডের বাসিন্দারা বিদেশে বিলাসবহুল হোটেলে রাজার এভাবে আলাদা থাকার খবর পেয়ে বেজায় খেপেছেন। তারা থাইল্যান্ডের নিয়ম ভেঙে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে এর কড়া সমালোচনা করছেন।

ইতোমধ্যে থাইল্যান্ডের টুইটারে ‘#হোয়াই ডু উই নিড আ কিং?’ ট্রেন্ড শুরু হয়েছে। সে দেশের এক মানবাধিকার কর্মী থাইল্যান্ডজুড়ে করোনাভাইরাসের ভয়ঙ্কর রূপ নেওয়ার সময় এভাবে রাজার জার্মানি ভ্রমণের প্রসঙ্গটি তুলেছেন। আর তা তোলার ২৪ ঘন্টার মধ্যে টুইটারে রাজার প্রয়োজনীয়তা নিয়ে ওই প্রশ্নের ঝড় বয়ে যায়।

থাইল্যান্ডের আইনানুযায়ী,রাজাকে কেউ অপমান করলে কিংবা রাজার সমালোচনা করলে তার ১৫ বছরের জেল হতে পারে। এদিকে থাইল্যান্ডে করোনা ভাইরাসে ১ হাজার ৩৮৮ জন আক্রান্ত হয়েছে। মারা গিয়েছেন ৭ জন। গোটা দেশের মানুষ তীব্র আতঙ্কিত। সেখানে দাঁড়িয়ে সে দেশের রাজার এমন কীর্তি স্বভাবতই প্রশ্ন উঠতে শুরু করেছে।

আরও পড়ুন: করোনা উপসর্গ: কোয়রান্টিনে পাঠানো হল ২০০০ জনকে, ঘেরা হল দিল্লির নিজামুদ্দিন এলাকা

Gmail 7

 

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest