মোদীকে সমর্থন বার্তা ঋতুপর্ণার, আশ্রয়হীনরা মোম জ্বালানোর বিলাসিতা দেখাবে কি? প্রশ্ন ঋদ্ধির

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ওয়েব ডেস্ক: “রাত ৯টায় ঠিক ৯ মিনিটের জন্য বাড়ির সব আলো নিভিয়ে প্রদীপ কিংবা মোমবাতি জ্বালাতে ভুলবেন না প্লিজ”, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ‘মোমবাতি জ্বালানোর’ ডাকে সারা দিয়ে জনগণের কাছে আবেদন জানালেন অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত। আর নায়িকার এই বার্তাকে স্বাগত জানিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রিসভার সদস্য ও অভিনেতা-গায়ক বাবুল সুপ্রিয়। বর্তমানে পরিবারের সঙ্গে সিঙ্গাপুরে রয়েছেন ঋতুপর্ণা সেনগুপ্ত। সেখান থেকেই সারাক্ষণ সোশাল মিডিয়ার মাধ্যমে ফ্যানেদের সতর্ক করছেন তিনি। প্রসঙ্গত, সিঙ্গাপুরেও করোনার জেরে চলছে লকডাউন। পুত্র-কন্যার সঙ্গে সময় কাটানোর ছবিও পোস্ট করেন ঋতু।

আরও পড়ুন: করোনা আতঙ্কে বন্ধ হল PUBG!

জাতির উদ্দেশে ভাষণে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেছিলেন, ”৫ই এপ্রিল রবিবার রাত ৯টায় আমি আপনাদের থেকে ৯ মিনিট চাইছি। ওই সময়ে বাড়ির সব আলো বন্ধ করে ঘরে বা বারান্দায় দাঁড়িয়ে মোমবাতি, প্রদীপ বা মোবাইলের ফ্ল্যাশলাইট জ্বালান। এতেই মহাশক্তির প্রকাশ ঘটবে। ওই শক্তির দ্বারাই প্রকাশ পাবে যে আমরা কেউ একা নই, সবাই একসঙ্গে রয়েছি”।

মোদীর এই মোমবাতি জ্বালানোর নিদানকে সোশ্যাল মিডিয়ায় কটাক্ষ করেছেন অনেকেই। জাতীয় পুরষ্কারপ্রাপ্ত অভিনেতা ঋদ্ধি সেন প্রশ্ন তুলেছেন, “যাঁরা পেটে খিদে নিয়ে আশ্রয়হীন অবস্থায় দিন কাটান, তাঁরা কীভাবে মোমবাতি জ্বালানোর বিলাসিতা দেখাবে?”  অভিনেতার কথায়, “অবশেষে আমরা COVID-19 মোকাবিলার পথ খুঁজে পেয়েছি। মোমবাতি, মোবাইলের ফ্ল্যাশের আলোয় ৯ মিনিটেই সমস্ত ভাইরাস চলে যাবে। আর এই পন্থা অবলম্বন করেই গোটা দেশকে আমরা বুঝিয়ে দেব যে আমরা একা নই। প্রধানমন্ত্রীর মুখের কথাই হোক কিংবা করোনা রুখতে সরকারি কর্মসূচী কোনওটাই যদিও ‘আমরা যে এই একা নই’ তা বোঝানোর জন্য যথেষ্ট নয়! করোনার মতো এমন মহামারিও যথেষ্ট নয় আমাদের বোঝানোর জন্য যে আমরা একা নই। বিঘ্নিত সাম্প্রদায়িক সম্প্রীতিও আমাদের বোঝানোর জন্য যথেষ্ট নয় যে আমরা একা নই!”

আরও পড়ুন: ১২ লক্ষ ছাড়াল বিশ্বে করোনা-আক্রান্তের সংখ্যা, মৃত ৬৫ হাজার ৮৮৪

https://www.facebook.com/riddhi.sen.904/posts/1399500300253532

শুধু তাই নয়, এক্ষেত্রে কাশ্মীর ইস্যু এবং দিল্লিতে হিন্দু-মুসলিম সাম্প্রদায়িক সম্প্রীতি বিঘ্নিত হওয়ার প্রসঙ্গ টেনেও তিনি মোদিকে বিঁধেছেন। তাঁর কথায়, “কোথায় সে সময় তো মোমবাতি নিয়ে এমন সংহতির বার্তা দেওয়ার নিদের্শ দিতে দেখলাম না!” এরপর কিছুটা ব্যাঙ্গাত্মকভাবেই ঋদ্ধি বলেন, “কিন্তু তাতে কী, চলুন আমরা সবাই ৫ এপ্রিলের কর্মসূচী পালন করি! আমরা সবাই এই নির্দেশ পালন করি, কারণ হাজার হলেও ‘ব্রুটাস’ তো একজন সম্মানীয় ব্যক্তি!”

আরও পড়ুন: লকডাউনে হঠাৎ ভাইরাল ডালগোনা কফি! আপনিও বানিয়ে ফেলুন নিমেষে

অন্যদিকে মোদির কর্মসূচিকে বয়কট করে অপর্ণা সেন জানিয়েছেন, তাঁর ঘরে আজ আলো জ্বলবেই। বাতি নেভাবেন না তিনি।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest