গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত আরও ৫২৪২, আক্রান্তের সংখ্যা ৯৬ হাজার ছাড়াল

ওয়েব ডেস্ক: ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ৯৬ হাজার ছাড়াল। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের বুলেটিন অনুসারে ১৮ মে সোমবার সকাল ৮টা পর্যন্ত দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৯৬,১৬৯। এখনও পর্যন্ত কোভিড-১৯ সংক্রমণে মৃত্যু হয়েছে ৩০২৯ জনের। আর সংক্রমণ সারিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩৬,৮২৪ জন।

গত ২৪ ঘণ্টায় ভারতে করোনায় আক্রান্ত হয়েছেন ৫২৪২ জন। মৃত্যু হয়েছে ১৫৭ জনের। আর সুস্থ হয়েছেন ২৭১৫ জন। দেশে এখন সুস্থতার হার ৩৮.২৮ শতাংশ। ভারতে এখন কোভিড অ্যাকটিভ কেসের সংখ্যা ৫৬৩১৬। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক জানিয়েছে, তাদের এই পরিসংখ্যান আইসিএমআর এবং অন্যান্য রাজ্য থেকে পাওয়া পরিসংখ্যানের সঙ্গে মিলিয়ে দেখা হচ্ছে।

আরও পড়ুন: সরকারের বিরুদ্ধে প্রকাশ্যে অভিযোগ, দলিত চিকিৎসককে রাস্তায় ফেলে পেটাল পুলিশ

প্রসঙ্গত, শনিবার ১৬ মে দেশে সুস্থতার হার ছিল ৩৫.০৯ শতাংশ। রবিবার ১৭ মে তা বেড়ে হয় ৩৭.৫১ শতাংশ। সোমবার ১৮ মে দেশে সুস্থতার হার ৩৮.২৮ শতাংশ। অতএব ক্রমবর্ধমান কোভিড আক্রান্তের পাশাপাশি সুস্থতার হার বৃদ্ধি পাওয়ার এই পরিস্থিতি ইতিবাচক বলেই জানিয়েছে স্বাস্থ্যমন্ত্রক। উল্লেখ্য শনিবার দেশে মৃত্যুহার ছিল ৩.২০ শতাংশ। রবিবার তা কমে হয় ৩.১৫ শতাংশ। সোমবার দেশের মৃত্যুহার ৩.১৪। অতএব কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী এটা স্পষ্ট যে দেশে সুস্থতার হার বাড়ছে এবং মৃত্যুহার কমছে।

দেশের এক তৃতীয়াংশ করোনা রোগীর আস্তানা মহারাষ্ট্র। সেরাজ্যে করোনা আক্রান্তর সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে। তারপরেই বেহাল অবস্থা গুজরাট, তামিলনাড়ু ও দিল্লির। এই তিন রাজ্যে করোনা আক্রান্ত ১০ হাজারের আশেপাশে। দৈনিক ৫ হাজার জন আক্রান্ত হলেও স্বাস্থ্য় মন্ত্রকের গলায় বিজয়ের সুর। তাঁদের বক্তব্য অন্যান্য উন্নয়নশীল দেশের তুলনায় ভালো ফল করেছে ভারত। সুস্থ হওয়ার দিক থেকেও নাকি ভারতের দশা অন্যদের তুলনায় স্বস্তির।

পশ্চিমের এই রাজ্যে করোনায় আক্রান্ত হয়েছেন মোট ১১,৩৭৯ জন। সংক্রমণে মৃত্যু হয়েছে ৬৫৯ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৪৪৯৯ জন।

আরও পড়ুন: Lockdown 4.0: উজ্জ্বল হল আইপিএল- এর আশা! খুলছে সমস্ত স্টেডিয়াম

Gmail 2