১০০০ ছুঁল মৃতের সংখ্যা, ফের একদিনে আক্রান্ত পেরোল দেড় হাজার!

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

করোনাভাইরাসের বাড়বাড়ন্ত অব্যহত। এই মারণ ভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা বেড়েই চলেছে। বুধবার রাজ্যজুড়ে করোনায় মৃতের সংখ্যা বেড়ে ১ হাজার হয়েছে। পাশাপাশি গত ২৪ ঘণ্টায় মারণ ভাইরাসের শিকার হয়েছেন আরও দেড় হাজার জনের বেশি। ফলে রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা সাড়ে ৩৪ হাজার ছুঁইছুঁই। তবে স্বস্তির খবর এই যে, করোনাকে জয় করে প্রতিদিন সুস্থ হয়ে ওঠা মানুষের সংখ্যাও উল্লেখযোগ্যভাবে বাড়ছে।

বুধবার সন্ধ্যায় নবান্ন থেকে প্রকাশিত বুলেটিন অনুসারে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে আরও ১ হাজার ৫৮৯ জনের শরীরে এই মারণ ভাইরাসের উপস্থিতি শনাক্ত করা গিয়েছে। ফলে মোট আক্রান্তের সংখ্য়া বেড়ে হয়েছে ৩৪ হাজার ৪২৭ জন। এর মধ্যে গত একদিনে আরও ৭৪৯ জন সুস্থ হয়ে ওঠায় মোট করোনামুক্ত ব্যক্তির সংখ্য়া দাঁড়াল ২০ হাজার ৬৮০ জন। সুস্থতার হার ৬০.০৬ শতাংশ। আর অ্যাকটিভ করোনা রোগীর সংখ্যা ১২ হাজার ৭৪৭ জন, যা গতকালের থেকে ৮২০ জন বেশি।

আরও পড়ুন : করোনা-যোদ্ধাদের মৃত্যু হলে বাড়ির ১ জনকে চাকরি, ক্ষতিপূরণ ১০ লক্ষ! ঘোষণা মমতার

বুধবার রাজ্যে ১১,৩৮৮টি করোনার নমুনা পরীক্ষা হয়েছে। যার ফলে মোট নমুনা পরীক্ষার সংখ্যা ৬.৫ লক্ষ ছুঁই ছুঁই। মোট পরীক্ষা হওয়া নমুনার ৫.৩ শতাংশ পজিটিভ মিলেছে।

গত ২৪ ঘণ্টায় রাজ্যে এই মারণ ভাইরাসের বলি হয়েছেন আরও ২০ জন। ফলে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে এক হাজার। এর মধ্যে অর্ধেকের বেশি মৃত্যুর ঘটনা ঘটেছে কলকাতায়। শহরে এখনও পর্যন্ত ৫২৫ জন করোনায় আক্রান্ত ব্যক্তি প্রাণ হারিয়েছেন; আর গত ২৪ ঘণ্টায় এই সংখ্যাটা ৯ জন। এছাড়া উত্তর ২৪ পরগনায় ১৮৬ জন এবং হাওড়ায় ১৩৭ জন এই মারণ ভাইরাসের বলি হয়েছেন। আলিপুরদুয়ার, কোচবিহার, পুরুলিয়া, বাঁকুড়া এবং ঝাড়গ্রাম ছাড়া রাজ্যের বাকি প্রতিটি জেলা থেকে করোনায় মৃত্যুর খবর পাওয়া গিয়েছে।

উত্তরবঙ্গের মালদায় ১২১ জন ও দক্ষিণ দিনাজপুরে ৪৪ জন নতুন রোগী মিসেছে। দার্জিলিং জেলায় মোট ৬৪ জন নতুন রোগীর খোঁজ মিলেছে। ফলে জেলায় মোট আক্রান্তের সংখ্যা ১০০০ পার করল। মালদার পর উত্তরবঙ্গের দ্বিতীয় জেলা হিসাবে ১০০০ করোনা রোগী পার করল দার্জিলিং।

আরও পড়ুন : করোনা ভয় উপেক্ষা করে শুটিং ফ্লোরে সৌমিত্র, শুরু করলেন বায়োপিক ‘অভিযান’-এর কাজ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest