বাংলায় ২৪ ঘণ্টায় করোনা আক্রান্তের সংখ্যা ১০৮৮, মৃতের সংখ্যা বেড়ে ৮৫৪

সব রেকর্ড ভেঙে চুরমার। রাজ্যে একদিনে আক্রান্তের সংখ্যা হাজার ছাড়াল। নতুন করে ১০৮৮ জন মারণ ভাইরাসে সংক্রামিত হয়েছে। ফলে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৫,৯১১৷ রেকর্ড ভেঙ্গেছে মৃত্যুর সংখ্যা। ২৪ ঘণ্টায় রাজ্যে প্রাণ হারিয়েছেন ২৭ জন৷ স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, রাজ্যে করোনা সংক্রমণে এখনও পর্যন্ত ৮৫৪ জনের মৃত্যু হয়েছে৷

এর মধ্যে শুধুমাত্র কলকাতা এবং উত্তর ২৪ পরগনা জেলায় অর্ধেকেরও বেশি নয়া আক্রান্ত ব্যক্তির সন্ধান পাওয়া গিয়েছে। সেইসঙ্গে গত ২৪ ঘণ্টায় করোনার বলি হয়েছেন আরও ২৭ জন। উল্লেখ্য, সংক্রমণ রুখতে এদিন বিকেল পাঁচটা থেকে রাজ্যের কনটেইনমেন্ট জোনগুলিতে কড়া লকডাউন শুরু হয়েছে। প্রাথমিকভাবে আগামী সাতদিন এই কড়াকড়ি চলবে।

আরও পড়ুন : হাত-মুখ বেঁধে গলায় ছুরি ঠেকিয়ে নাবালিকাকে ধর্ষণ

বৃহস্পতিবার সন্ধ্যায় নবান্ন থেকে প্রকাশিত রাজ্যের করোনা বুলেটিনের পরিসংখ্যন আঁতকে ওঠার মতো। রাজ্যের স্বাস্থ্য দফতরের দেওয়া তথ্য অনুসারে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে আরও ১ হাজার ৮৮ জনের শরীরে এই মারণ ভাইরাসের উপস্থিতি শনাক্ত করা গিয়েছে। ফলে মোট আক্রান্তের সংখ্যা গতকালের ২৪ হাজার ৮২৩ জন থেকে এক লাফে বেড়ে হয়েছে ২৫ হাজার ৯১১ জন। এর মধ্যে এদিন সকাল ৯টা পর্যন্ত আরও ৫৩৫ জন সুস্থ হয়ে ওঠায় মোট করোনা মুক্ত ব্যক্তির সংখ্যা বেড়ে হয়েছে ১৬ হাজার ৬২৬ জন।

রাজ্যে করোনায় মৃতদের মধ্যে ১৩ জন কলকাতার বাসিন্দা। এছাড়াও ৬ জন উত্তর ২৪ পরগনা, ৩ জন হাওড়া, ২ জন দক্ষিণ ২৪ পরগনার বাসিন্দা। বাকিদের মধ্যে ২ জন দার্জিলিং এবং একজন দক্ষিণ দিনাজপুরের বাসিন্দা। ২৪ ঘণ্টায় কলকাতায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৩২২ জন। উত্তর ২৪ পরগনা এবং দক্ষিণ ২৪ পরগনায় আক্রান্তের সংখ্যা যথাক্রমে ২৬৪ এবং ৮৮। ২৪ ঘণ্টায় হাওড়ায় আক্রান্ত হয়েছেন ১৬৭ জন।

আরও পড়ুন : দিলুদার পায়ের বল কেড়ে গোল দেবার মরিয়া চেষ্টা রেফারির, চাপে টিম বেঙ্গল গেরুয়া