করোনার গ্রাসে বাতিল টেনিসের সেরা আকর্ষণ উইম্বলডন, হতাশ ফেডেরার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ওয়েব ডেস্ক: পঁচাত্তর বছরে যা হয়নি এ বার তাই হল। করোনাভাইরাসের জন্য এ মরসুমের উইম্বলডন বাতিল হয়ে গেল।  বুধবার সরকারি ভাবে এই সিদ্ধান্ত ঘোষণা করা হয়। ফলে দ্বিতীয় বিশ্বযুদ্ধের পরে প্রথম বার বাতিল হয়ে গেল ঐতিহ্যশালী এই প্রতিযোগিতা।

আরও পড়ুন: করোনা পরীক্ষার নমুনা সংগ্রহে বাধা, ইন্দোরে পাথর ছুড়ে হামলা স্বাস্থ্যকর্মীদের ওপর

উইম্বলডন শুরু হওয়ার কথা ছিল ২৯ জুন। কিন্তু করোনা-অতিমারির জেরে প্রতিযোগিতা বাতিল করা ছাড়া আর কোনও উপায় ছিল না আয়োজক অল ইংল্যান্ড লন টেনিস ক্লাবের। ‘‘এই সিদ্ধান্তটা আমরা হাল্কা ভাবে নিইনি। আমরা জনস্বাস্থ্যের কথা ভেবেই এই সিদ্ধান্ত নিয়েছি। বিশ্বযুদ্ধ ছাড়া যে উইম্বলডন আয়োজনে কখনও ব্যাঘাত ঘটেনি, সেটা আমাদের মাথায় ছিল। কিন্তু এই পরিস্থিতিতে আমাদের মনে হয়েছে প্রতিযোগিতা বাতিল করাটাই ঠিক সিদ্ধান্ত,’’ বলেছেন অল ইংল্যান্ড লন টেনিস ক্লাবের চেয়ারম্যান ইয়ান হিউইট। তিনি আরও বলেছেন, ‘‘আমরা এখন চেষ্টা করব আমাদের সাধ্যমতো স্থানীয় মানুষদের এই বিপদে সাহায্য করতে।’’ উইম্বলডনই শুধু নয়, ঘাসের কোর্টের মরসুমই বাতিল হয়ে গেল। ১৩ জুলাইয়ের আগে বিশ্বের কোথাও পেশাদার টেনিস হওয়ার সম্ভাবনা নেই।

আরও পড়ুন: করোনায় প্রয়াত পদ্মশ্রী প্রাপক শিখ ধর্মীয় সঙ্গীতশিল্পী নির্মল সিং, আইসোলেশনে গোটা পরিবার

উইম্বলডন আর ফেডেরার যেন সমার্থক। রেকর্ড আটবার উইম্বলডন জিতেছেন ২০টি গ্র্যান্ডস্ল্যামের মালিক রজার ফেডেরার। এমনিতেই হাঁটুর অস্ত্রোপচারের জন্য বেশ কিছুদিন কোর্টের বাইরে ছিলেন তিনি। কিন্তু করোনা ধাক্কায় আপাতত বিশ্ব টেনিসের সব টুর্নামেন্ট বন্ধ থাকায় ফিট হওয়ার জন্য অনেকটা সময় পেয়ে যান কিংবদন্তি টেনিস তারকা। তাই অনুশীলনও শুরু করে দিয়েছিলেন ঘরবন্দি ফেডেক্স। নিজের পয়মন্ত গ্র্যান্ডস্ল্যামের জন্যই তৈরি হচ্ছিলেন।

অনেকেই ভেবেছিলেন এবার উইম্বলডন জিতে পেশাদারী টেনিস সার্কিট থেকে সরে দাঁড়াবেন রজার ফেডেরার। কিন্তু অলিম্পিক থেকে উইম্বলডন এবার কোনটাই হচ্ছে না। ফলে পরিকল্পনায় ধাক্কা! পরের বছর উইম্বলডন মানে চালশের ফেডেরার আবার কি র‌্যাকেট হাতে নামবেন নিজের প্রিয় গ্রাস কোর্টে! সেটা সময়ই বলবে।

আরও পড়ুন: ১৫ এপ্রিলের বুকিং নেওয়া শুরু করল রেল ও বিভিন্ন বিমান সংস্থা, তুঙ্গে টিকিটের চাহিদা

Gmail

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest