করোনায় ভারতে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়াল ৫০, মোট আক্রান্ত ১৯৬৫ জন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

নয়াদিল্লি: করোনাভাইরাসের সংক্রমণে ভারতে মৃত্যু সংখ্যা ৫০ ছুঁলো। বৃহস্পতিবার ভোর রাতে হায়দরাবাদের এক বৃদ্ধের মৃত্যুর পর ভারতে করোনা আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়াল ৫০। এর মধ্যে ১২ জনের মৃত্যু হয়েছে গত ২৪ ঘণ্টায়। আক্রান্তের সংখ্যাও বেশ খানিকটা বেড়ে গেছে। গত ২৪ ঘণ্টায় ভারতে ৩২৮ জনের শরীরে কোভিড-১৯ পজিটিভ মিলেছে।

এর মধ্যেও আশার খবর হল এই যে, সারা দেশে ১৫১ জন করোনা আক্রান্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এখন আইসোলেশনে রয়েছেন ১৭৬৪ জন। সুস্থ হয়ে বাড়ি ফেরার মধ্যে রয়েছেন বাংলার তিনজন।

আরও পড়ুন: করোনার গ্রাসে বাতিল টেনিসের সেরা আকর্ষণ উইম্বলডন, হতাশ ফেডেরার

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের ওয়েবসাইট অনুযায়ী, দেশের মধ্যে করোনার প্রকোপে সবথেকে বিপর্যস্ত মহারাষ্ট্র। এখনও পর্যন্ত সেখানে ৩৩৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে ১৩ জনের। প্রশাসনের উদ্বেগ বাড়িয়ে এশিয়ার বৃহত্তম বস্তি ধারাভিতে বুধবার এক করোনা আক্রান্ত প্রৌঢ়ের মৃত্যু হয়েছে। মহারাষ্ট্রের পরেই সবথেকে বেশি করোনার গ্রাসে পড়েছে কেরালা। দক্ষিণের রাজ্যটিতে করোনা আক্রান্ত বেড়ে দাঁড়িয়েছে ২৬৫। মৃত্যু হয়েছে দু’জনের।

দিল্লির নিজামুদ্দিন এলাকার মসজিদের অনুষ্ঠানে যোগদানকারী ১৩১ জনের শরীরে করোনা পজিটিভ মিলেছে। ফলে বিভিন্ন রাজ্যের কারা ওই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তা জানতে জরুরি পদক্ষেপ করা হয় সরকারের তরফে। কেন্দ্রের পক্ষ থেকে জানানো হয়েছে এখনও পর্যন্ত দু’হাজার ৩৭১ জনকে সারা দেশে চিহ্নিত করা গেছে। এর মধ্যে বাংলাতে ৫৪ জনকে চিহ্নিত করে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। স্বাস্থ্য মন্ত্রকের ওয়েবসাইটে রাজ্যওয়াড়ি তালিকায় পশ্চিমবঙ্গে করোনা আক্রান্তের সংখ্য়া বলা হয়েছে ৩৭ ও মৃত্যু হয়েছে তিনজনের।

আরও পড়ুন: করোনা পরীক্ষার নমুনা সংগ্রহে বাধা, ইন্দোরে পাথর ছুড়ে হামলা স্বাস্থ্যকর্মীদের ওপর

Gmail

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest