করোনার কোপ: ৩১ মার্চ অবধি অফিস বন্ধ মুম্বই- পুনে-নাগপুর, দিল্লিতে বন্ধ সমস্ত শপিং মল

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

নয়াদিল্লি: মুম্বইতে সব অফিস বন্ধ করে দেওয়ার নির্দেশ দিল মহারাষ্ট্র সরকার। শুধু রাজধানী মুম্বই নয়, আরও কিছু বড় শহরেও অফিস, দোকান, বাজার ৩১ মার্চ পর্যন্ত বন্ধ রাখার সিদ্ধান্ত জানাল উদ্ধব ঠাকরে সরকার। মুম্বই-সব বড় শহরগুলিতে শুধুমাত্র অত্যাবশ্যকীয় দ্রব্যের দোকানগুলি খোলা থাকবে। একই ভাবে করোনা সংক্রমণ রোধে দিল্লিতেও সব শপিং মল আপাতত বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে অরবিন্দ কেজরিওয়াল সরকার।

আরও পড়ুন: করোনার থাবা বলিউডে, করোনায় আক্রান্ত ‘বেবি ডল’ গায়িকা কণিকা কাপুর

মহারাষ্ট্রের আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৫২। উদ্ধব ঠাকরে জানিয়েছেন যে মুম্বই, পুনে,নাগপুর সহ মহারাষ্ট্রের সমস্ত বড় শহরে ৩১ মার্চ অবধি অফিস বন্ধ থাকবে।একই সঙ্গে সরকারি অফিসে ২৫ শতাংশ কর্মীদের আসতে হবে। এর আগে ৫০ শতাংশ কর্মীদের আসার কথা বলেছিলেন উদ্ধব। সেটাকে কমিয়ে দেওয়া হল। অনেকেই মুম্বই লোকাল, বাস প্রভৃতি বন্ধ করার দাবি করেছেন। কিন্তু তা হলে সরকারি কর্মচারীদের ও নিত্যপ্রয়োজনীয় পরিষেবার সঙ্গে যুক্ত মানুষেরা কী করে যাতায়াত করবেন, সেই প্রশ্ন তোলেন উদ্ধব ঠাকরে।

এদিন ফেসবুকে এই কথা জানান উদ্ধব ঠাকরে। করোনা রোধে বাড়িতে থাকাই যে একমাত্র উপায়, সেটি বারবার করে জানান উদ্ধব। রাস্তায় লোক না কমলে গণপরিবহন ব্যবস্থা বন্ধ করতে হবে বলেও হুঁশিয়ারি দেন উদ্ধব। ইতিমধ্যেই মহারাষ্ট্র করোনায় আক্রান্ত ৫২, এর মধ্যে সুস্থ হয়ে গিয়েছেন পাঁচজন।

আরও পড়ুন: জেলে রোজগার লক্ষ টাকা, চমকে দেওয়ার মতো শেষ ইচ্ছা মুকেশ ও বিনয়ের

Gmail 5

 

 

 

 

অফিস বন্ধ থাকলে লোকে যাতে ঘুরতে না চলে যান, সেই নিয়েও সতর্ক করে দেন উদ্ধব। তিনি বলেন, এটা ছুটি নয়, নেহাতই সাবধানতা বজায় রাখার উপায়। বেসরকারি সংস্থাদের কাছে উদ্ধব আর্জি জানিয়েছেন, যে এই কয়েকদিন যখন অফিস বন্ধ থাকবে, তার জন্য যেন মাইনে না কাটা হয়।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest