COVID-19: হোমে বিলির জন্য নিজের হাতে মাস্ক বানালেন রাষ্ট্রপতির স্ত্রী

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

নয়াদিল্লি: করোনাভাইরাস মোকাবিলায় এগিয়ে এলেন ফার্স্ট লেডি সবিতা কোবিন্দ। প্রেসিডেন্ট এস্টেটের শক্তি হাটে মাস্ক সেলাই করলেন তিনি।

পরে তাঁর হাতে বানানো মাস্ক বিতরণ করা হয় দিল্লির বিভিন্ন আশ্রয়কেন্দ্রে। সবিতা নিজেও পরেছিলেন লাল রঙের কাপড়ের তৈরি মাস্ক। মাস্ক বানিয়ে সবাইকে বিতরণের মাধ্যমে সবিতার বার্তা, এভাবেই নিজের মুখ ঢেকে করোনা রোগের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়ে যেন লড়াই চালান দেশবাসী। নিজেকে সুরক্ষিত রাখার বার্তাও পাঠান একই সঙ্গে।

ইতিমধ্যে কেন্দ্রের তরফে জানানো হয়েছে, বাড়ির বাইরে বেরোলে মাস্ক পরা বাধ্যতামূলক। বাড়িতে তৈরি মাস্ক পরলেই হবে। শুধুমাত্র স্বাস্থ্যকর্মী ও যাঁরা করোনাভাইরাস আক্রান্তের সংস্পর্শে আসছেন, তাঁদের এন-৯৫ মাস্ক ব্যবহার করতে হবে বলে জানিয়েছে কেন্দ্র। তারপর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী থেকে শুরু করে স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন – সবাই মাস্ক পরে ভাষণ দিয়েছেন বা ভিডিয়ো কনফারেন্স করেছেন। মাস্ক পরার আর্জি জানিয়েছেন তাঁরা। আর এবার মাস্ক তৈরির কর্মযজ্ঞে সামিল হয়ে সচেতনতার বার্তা দেশের ফার্স্ট লেডি।

আরও পড়ুন:  ৩ মে-র পর লকডাউন কি উঠবে? সোমবার মুখ্যমন্ত্রীদের সঙ্গে ভিডিয়ো কনফারেন্স নমোর

বৃহস্পতিবার সকালে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী গত ২৪ ঘণ্টায় নতুন করো করোনা সংক্রমণ ধরা পড়েছে ১৪০৯ জনের। এই নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হল ২১ হাজার ৩৯৩। তবে সংক্রমণ বৃদ্ধির হারের নিরিখে এখনও পরিস্থিতি নিয়ন্ত্রণে বলেই মনে করছেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের কর্তারা।

আরও পড়ুন:  স্বাস্থ্যকর্মীদের উপর হামলা হলে কঠোর শাস্তি, অর্ডিন্যান্স জারি করল কেন্দ্র

Gmail 2
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest