Site icon The News Nest

রাতে রুটি খান ? জানেন কি তাতেও হতে পারে ভয়ঙ্কর বিপদ!

roti

রাতে ভাত খাওয়ার অভ্যাস অধিকাংশরই নেই। পাশাপাশি শীতকালে রুটি খাওয়ার প্রবণতা আরও বেড়ে যায়। ভাত খেলে শিরশিরানি ভাব সঙ্গে আলসেমি ঘিরে ধরে, তাই ভাত থেকে দুরে থাকতে চায় একাংশ। কারণ, তারা মনে করেন রুটি খেলেই সুস্থ থাকছে তারা। সকাল সকাল পেট পরিষ্কারও ভালো হয়ে থাকে। কিন্তু, এই রুটি রাতের বেলা খেলে ভয়ঙ্কর বিপদ ঘনিয়ে আসার আশঙ্কাকেও এড়িয়ে যাওয়া যায় না।

রুটি খেলে আমাদের শরীরে এমন কিছু সমস্যা হতে পারে যা আমাদের শরীরের অনেক ক্ষতি করতে পারে।গমের তৈরি খাবার আমাদের শরীরে কোলেস্টেরলের সমস্যা বৃদ্ধি করে। তাই হৃদরোগ বিশেষজ্ঞরা রাতে রুটি না খাওয়ার পরামর্শ দিচ্ছেন। শুধু তাই নয়, রোগা হতে রুটি খাওয়ার অভ্যাস করেন অনেকে। মনে রাখবেন, রুটি খেলে আমাদের ত্বক অনেকটা কুচকে যায়। এমনকি ত্বকে বলিরেখাও দেখা দিতে পারে। এছাড়াও গমের তৈরি খাবারও বেশি খেলে মাথার চুল ঝরে যেতে পারে।

আরও পড়ুন: ঘরোয়া পদ্ধতিতে দাঁতের হলুদ দাগ দূর করার উপায়

রোজ রাতে রুটি খেলে মানসিক অবসাদ ও ডিপ্রেশন বেড়ে যেতে পারে আপনার। এমনটাই উল্লেখ করেছে আমেরিকান জার্নাল অব ক্লিনিকাল নিউট্রিশন-এ প্রকাশিত প্রতিবেদনে।

তবে বিদেশী এই জার্নালগুলিতে বারবার বদলে যায় সমীক্ষা। ফলে আজকে যা ধ্রুব সত্য থাকে পরে তা বদলে যায়। অনেকে বলেন বহু সমীক্ষা আসলে পরিকল্পনা মাফিক করা হয়। সেখানে পুঁজিপতিদের টাকা খাটে। রিপোর্টও তাই তাদের মন পছন্দের হয়। এদেশীয় বহু জিনিসকে তারা ভয়ংকর বলে প্রচার করে। যেমন সরষের তেল। এটি আমাদের তেল। অথচ পশ্চিমারা সেটাকে বাতিল করার চেষ্টা করেছিল। সে চেষ্টা তারা আজ ও করে চলেছে।

আরও পড়ুন: নীল ভাত! এটাই এখন ট্রেন্ড, গুণও অনেক, জেনে নিন দক্ষিণ-এশীয় এই পদের রেসিপি

Exit mobile version