শহিদ জওয়ানের মায়ের বিনামূল্যে চিকিৎসা করলেন ডা:‌ আলতাফ, কাফিলকে মনে পড়ল অনেকের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

সীমান্ত পাহারা দিতে গিয়ে দেশের জন্য প্রাণ দিয়েছিলেন ছেলে। পেনশন ও অন্যান্য সাহায্য পেলেও আর্থিক অবস্থা তেমন ভাল নয়। এমন মায়ের চিকিৎসাতেই এগিয়ে এলেন মহারাষ্ট্রের (Maharashtra) ঔরঙ্গাবাদের চিকিৎসক ডা:‌ আলতাফ।

একেবারে বিনামূল্যে চিকিৎসা করলেন ঔরঙ্গাবাদের আলতাফ নামে ওই ডাক্তার, যা দেখে চোখ অশ্রুসজল হয়ে উঠল বৃদ্ধ মহিলারও। জড়িয়ে ধরলেন সন্তানসম চিকিৎসককে। আর সেই মুহূর্তটিই বর্তমানে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। সাম্প্রদায়িক সম্প্রীতির এই ভিডিওটি শেয়ার করেন খোদ কংগ্রেস (Congress) নেতা অশোক চৌহ্বান।

আরও পড়ুন :জন্মদিনের বিশেষ উপহার, বুর্জ খলিফা আলোকিত হল কিং খানের নামে

ইতিমধ্যে গোটা দেশের প্রশংসা কুড়িয়েছেন ওই চিকিৎসক। সোশ্যাল মিডিয়ায় রীতিমতো ভাইরাল ভিডিওটি। নেটিজেনরা প্রত্যেকেই এই কাজের জন্য তাঁকে কুর্নিশ জানিয়েছে।

সোশ্যাল মিডিয়ায় ভিডিওটি শেয়ার করে অশোক চৌহ্বান লেখেন, ‘‌‘ঔরঙ্গাবাদের চিকিৎসক ডা:‌ আলতাফ এক বৃদ্ধার চিকিৎসা করছিলেন। তিনি একজন শহিদের মা জানতে পেরে আলতাফ কোনও পারিশ্রমিক নেননি। আমি ব্যক্তিগতভাবে ওই চিকিৎসককে ফোন করে তাঁর এই কাজের জন্য ধন্যবাদ জানিয়েছি।’‌’ ভিডিওটিতে দেখা যায়, পারিশ্রমিক দিতে হবে না শোনার পর আনন্দে কেঁদে ফেলেন ওই বৃদ্ধা। জড়িয়ে ধরেন সন্তানসম চিকিৎসককে।

একটা বিদ্বেষের বাতাবরণ এমনভাবে তৈরী করা হয়েছে যে বারবার সেই বিষাক্ত প্রশ্ন সোশ্যাল সাইটেও শোনা যায় ‘হিন্দু না ওরা মুসলিম’। দুই ধর্মের মানুষের মধ্যে প্রতি ও সহজ সম্পর্ক পর্যন্ত বহু মানুষ মেনে নিতে পারছেন না। মূলত সে কারণে তানিস্কের মত কোম্পানির বিজ্ঞাপন বন্ধ করে দিতে হয়েছে। বিশেষ রাজনৈতিক দলের বিষাক্ত এজেন্ডাকে বাস্তবায়িত করতে একদল লোক কম্পিউটার, মোবাইল এবং ল্যাপটপ থেকে কাপুরেষের মত ঘরে বসে বিষ ছড়াচ্ছেন। এমন পরিস্থিতে আলতাফের এই কাজ প্রশংসা কুড়িয়েছে।

তারপরও অনেকেই বলছেন, এমন মানবতার প্রমাণ কাফিল খানও দিয়েছিলেন। প্রাথমিকভাবে তাঁর প্রশংসাও শোনা গিয়েছিল মিডিয়ায়। কিন্তু তারপর তাঁর কি হাল হয়েছিল তা গোটা বিশ্ব জানে। সে কারণে আলতাফের এই প্রশংসা শুনে সিঁদুরে মেঘ দেখছেন অনেকেই। তাদের বক্তব্য হল এক শ্রেণীর বিকৃত মনের মানুষ ও মিডিয়া মুসলিমদের কেবল মৌলবাদী হিসাবেই প্রচার করতে চায়। তাই মুসলিম নামধারীর ব্যাক্তির কল্যাণকর উদ্যোগ প্রচারে তারা উৎসাহ পায় না। তাতে তাদের প্রচার বাধাপ্রাপ্ত হয়।

আরও পড়ুন : Karva Chauth 2020: আগামীকাল করবা চৌথ, জানুন এর শুভক্ষণ ও চন্দ্রোদয়ের সময়

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest