ইদ উপলক্ষে লকডাউন শিথিল করার প্রয়োজন নেই, মমতাকে চিঠি ইমামদের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কলকাতা: লকডাউনের মধ্যেই বিশ্বজুড়ে চলছে রমজান পালন। ব্যতিক্রম নয় পশ্চিমবঙ্গ। কিন্তু ইদে কী হবে তা নিয়ে প্রশ্ন ঘুরপাক খাচ্ছে অনেকের মধ্যেই। ইদে কি লকডাউন শিথিল হবে? না কি ঘরবন্দি হয়েই কাটবে এবারের খুশির ইদ? এসব জল্পনার মধ্যেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি দিল ইমামদের সংগঠন। চিঠিতে মুখ্যমন্ত্রীকে তাঁদের অনুরোধ, দয়া করে ইদে লকডাউন শিথিল করবেন না।

আগামী ২৫ মে বা ২৬ মে ইদ। মুসলিম সম্প্রদায়ের সব থেকে বড় এই পরবে এবার ঝুলছে লকডাউনের কাঁটা। ইতিমধ্যে ইদের কেনাকাটা লাটে উঠেছে। তাতে সাধারণ মানুষের সঙ্গে মন খারাপ ব্যবসায়ীদেরও। তবে করোনা সংক্রমণ যে হারে ছড়াচ্ছে তার মধ্যে লকডাউনের সিদ্ধান্তের বিরোধিতা করছেন না কেউ।

আরও পড়ুন: Mothers Day 2020: তোমার তুলনা তুমিই শুধু মা…

এই পরিস্থিতিতে লকডাউন শিথিল হলে যে কী পরিণতি হতে পারে তা বিলক্ষণ জানা আছে ইমামদের। তাই মুখ্যমন্ত্রীকে ইদ উপলক্ষে লকডাউন না তোলার বিনীত অনুরোধ করেছেন তাঁরা।

সঙ্গে ইমামদের তরফে জানানো হয়েছে, কেন্দ্রীয় সরকার ৩০ মে-র আগে লকডাউন তুলে নিলেও রাজ্য সরকার যেন তা না করে। চিঠির একটি অংশে লেখা হয়েছে, ‘পশ্চিমবঙ্গের স্বার্থে অন্তত ৩০ মে পর্যন্ত লকডাউন বাড়িয়ে দিন। আগে মানুষ বাঁচুক, তার পর উৎসব। আমরা এত ত্যাগ করেছি, আরও করব।’

আরও পড়ুন: Mothers Day 2020: মাকে সঙ্গে নিয়ে শুনে নিন এই সব মন ভরানো বাংলা গান…

Gmail

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest