করোনা আক্রান্তদের চিকিৎসা করতে চাই, জেলবন্দি কাফিল খানের চিঠি প্রধানমন্ত্রীকে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

লখনউ:  গোরক্ষপুরের বরখাস্ত শিশু চিকিৎসক কাফিল খান, যাঁকে সিএএ-বিরোধী আন্দোলনের সময় গ্রেফতার করা হয়, তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠি লিখে অনুরোধ জানিয়েছেন, তাঁকে ছাড়া হলে তিনি কোভিড-১৯-এৱ বিরুদ্ধে লড়াইয়ে যোগ দিয়ে দেশের সেবা করতে পারেন। বর্তমানে মথুরা জেলে বন্দি রয়েছেন কাফিল খান। তাঁর বিরুদ্ধে জাতীয় নিরাপত্তা আইনে অভিযোগ আনা হয় গত ফেব্রুয়ারিতে।

আরও পড়ুন: গোটা বিশ্বে লকডাউনে রয়েছেন ৩০০ কোটি! মৃত ২৪ হাজারের বেশি, আক্রান্ত ৫ লক্ষাধিক

জেলবন্দি শিশু চিকিৎসক দু’পাতার একটা চিঠি লিখেছেন প্রধানমন্ত্রীকে। সেখানে তিনি করোনার স্টেজ-৩-এর রোড ম্যাপ সম্পর্কেও লেখেন।

আরও পড়ুন: ৯ মাসের শিশুসহ ৫ জনের দেহে করোনা, রাজ্যে এক ধাক্কায় আক্রান্তের সংখ্যা বেড়ে ১৫

টুইটারে চিঠিটি শেয়ার করেন তিনি। চিঠিতে তিনি জানিয়েছেন, ‘‘আমাদের পরীক্ষা করার শক্তি বাড়াতে হবে (প্রতি জেলায় একটি)। বাড়াতে হবে আইসোলেশন ওয়ার্ড (প্রতি জেলায় ১০০০), ন‌তুন আইসিইউ।” পাশাপাশি চিকিৎসক/ প্যারামেডিকদের জন্য বিশেষ প্রশিক্ষণ, অবৈজ্ঞানিক ব্যাখ্যা ও গুজবের প্রতিকারের ব্যবস্থাও করতে হবে লেখেন তিনি।

গত মাসে মুম্বই থেকে গ্রেফতার করা হয় কাফিল খানকে। উত্তরপ্রদেশের স্পেশাল টাস্ক ফোর্স তাঁকে গ্রেফতার করে আলিগড় মুসলিম বিশ্ববিদ্যালয়ে ১২ ডিসেম্বর, ২০১৯-এ সিএএ বিরোধী মন্তব্য করার জন্য। ১৪ ফেব্রুয়ারি তাঁর বিরুদ্ধে জাতীয় নিরাপত্তা আইনে মামলা রুজু করা হয়।

এর আগে ২০১৭ সালের আগস্টে গোরক্ষপুরের বিআরডি মেডিক্যাল কলেজে ৩০টি শিশুমৃত্যুর ঘটনায় গ্রেফতার হন কাফিল। কিন্তু পরে তিনি সেই অভিযোগ থেকে মুক্ত হন।

আরও পড়ুন: এখন ঠেকানো গেলেও প্রতি শীতেই ছড়াবে করোনাভাইরাস! আশঙ্কা বিজ্ঞানীদের

Gmail 7

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest