474 post primary teachers recruitment west bengal

TET Recruitment: প্রাইমারি শিক্ষকপদে চাকরিপ্রার্থীদের তালিকা প্রকাশ, নিয়োগ ৪৭৪ পদে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

চাকরিপ্রার্থীদের জন্য সুখবর। রাজ্যে প্রাথমিক শিক্ষক (Primary teachers) নিয়োগের আরও একটি ধাপ পেরল সরকার। প্রাথমিক শিক্ষকদের নিয়োগের জন্য যোগ্য প্রার্থীদের তালিকা প্রকাশ করল বোর্ড। পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা বোর্ডের (West Bengal Board of Primary Education) তরফে বুধবার প্রকাশিত হয়েছে এই তালিকা। সূত্রের খবর, তাতে ৪৭৪ জনের নাম রয়েছে। শূন্যপদের সংখ্যা ৪৭৮। তালিকায় থাকা প্রার্থীদের দ্রুতই নিয়োগপত্র দেওয়ার কাজ শুরু হবে বলে খবর। এদিন তালিকা প্রকাশের খবরে উচ্ছ্বসিত প্রার্থীরা।

পর্ষদসূত্রে খবর, আরও ৭৩৮ টি পদে নিয়োগ অতি দ্রুত নিয়োগ করা হবে।। পর্ষদ সভাপতি জানিয়েছেন, আগামিকাল  অর্থাত্‍ বৃহস্পতিবার থেকেই মেধাতালিকায় জেলার যে সফলপ্রার্থীরা রয়েছেন তাঁদের হাতে নিয়োগপত্র তুলে দেওয়া হবে।

প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি মানিক ভট্টাচার্য বলেছেন, “আমরা যে ৪৭৪ টি শূন্যপদে নিয়োগের মেধাতালিকা ঘোষণা করলাম, সেখানে যাঁরা অফলাইনে আবেদন করেছিলেন এবং প্রথম মেধা তালিকায় যাঁরা আসতে পারেননি অর্থাত্‍ ‘নট ইনক্লুডেড’ সেই সকল প্রার্থীদের মধ্যে থেকে সফলদের তালিকা বের করা হয়েছে।” তিনি আরও বলেন, “প্রকাশিত মেধাতালিকায় প্রায় ৩০০-এর বেশি রয়েছেন আন্দোলনরত সেই চাকরিপ্রার্থীরা যাঁরা প্রথম মেধা তালিকায় আসতে পারেননি।”

নিয়োগের দাবিতে টেট উত্তীর্ণ চাকরিপ্রার্থীরা উত্তর ২৪ পরগনা জেলা বিদ্যালয় সংসদ ভবনের সামনে গত অক্টোবরেই আমরণ অনশনে বসেছিলেন। আন্দোলনকারীরা ২০১৪ সালে টেট উত্তীর্ণ প্রাথমিক শিক্ষক পদের চাকরিপ্রার্থী। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করা সত্ত্বেও কেন ২০১৪ সালের টেট উত্তীর্ণদের শিক্ষক হিসেবে নিয়োগ করা হচ্ছে না তা জানতে চান আন্দোলনকারীরা। বিক্ষোভকারীদের আশঙ্কা ছিল যে, নিয়োগের সময় বয়স পেরিয়ে গেলে আর চাকরি জুটবে না। অবশ্য এদিন প্রাথমিক শিক্ষা সংসদের ঘোষণায় কিছুটা স্বস্তি মিলল। ২০১৪ সালে টেট উত্তীর্ণদের একটি তালিকা তৈরি করে ডেকে পাঠায় পর্ষদ। এই চাকরি প্রার্থীদের সকলেই অফলাইনে আবেদন জমা করেছিলেন।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest