IAF Recruitment: বায়ুসেনায় নিয়োগের বিজ্ঞপ্তি জারি, শুরু হয়েছে রেজিস্ট্রেশন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

১ জুন থেকে শুরু হয়েছে চলতি বছরের জন্য ভারতীয় বায়ুসেনায় নিয়োগের প্রক্রিয়া। নিয়োগের জন্য এয়ার ফোর্স কমন অ্যাডমিশন টেস্টের বিজ্ঞপ্তি জারি হয়েছিল আগেই। সেই মতো চলছে রেজিস্ট্রেশনও। গ্রাউন্ড ডিউটি, শর্ট সার্ভিস কমিশন, ফ্লাইং ব্রাঞ্চ এবং স্থায়ী কমিশন সহ একাধিক বিভাগে নিয়োগ হচ্ছে। মোট ৩৩৪টি শূন্যপদে হবে নিয়োগ। বছরে দুই বার এই পরীক্ষা নেওয়া হয়। ২০২১ সালের প্রথম পরীক্ষাটি ফেব্রুয়ারিতে হয়ে গিয়েছে। এটি বছরের দ্বিতীয় পরীক্ষা হতে চলেছে।

আরও পড়ুন : ত্রাতা সেই সুনীলই, বাংলাদেশকে হারিয়ে এশিয়ান কাপের দিকে আরও এক ধাপ এগোল ভারত

এয়ার ফোর্স কমন অ্যাডমিশন টেস্টে আবেদন করতে ফই বাবদ খরচ করতে হবে ২৫০ টাকা। তবে বিশেষ এনসিসি এন্ট্রির মাধ্যমে আবেদন জানালে ফই দিতে হবে না আবেদনকারীকে। রেজিস্ট্রেশন প্রক্রিয়া শুরু হয়েছে ১ জুন থেকে এবং শেষ হবে ৩০ জুন। careerindianairforce.cdac.in বা afcat.cdac.in-এ আবেদন জানাতে পারবেন ইচ্ছুকরা।

এদিকে AFCAT এবং মেট্রোলজি এন্ট্রি-র জন্য বয়স সীমা রাখা হয়েছে ২০ থেকে ২৬। এছাড়া NCC বিশেষ এন্ট্রি এবং AFCAT ফ্লাইং ব্রাঞ্চ এন্ট্রির জন্য বয়স সীমা রাখা হয়েছে ২০ থেকে ২৪ বছর বয়স। বিজ্ঞপ্তিতে জানানো হয়, ফ্লাইট ক্যাডেটদের কমিশনিংয়ের পর মাসে ৫৬ হাজার ১০০ টাকা করে স্টাইপেন্ড দেওয়া হবে প্রথম বছরের জন্য।

পরীক্ষা, রেজিস্ট্রেশন প্রক্রিয়া, অ্যআডমিট কার্ড সম্পর্কিত কোনও প্রশ্নের জবাব পেতে ফোন করুন ০২০-২৫৫০৩১০৫ বা ০২০-২৫৫০৩১০৬ নম্বরে। এদিকে যোগ্যতা, নিয়োগ, মেধা তালিকা বা পরীক্ষা কেন্দ্র সম্পর্কিত কোনও প্রশ্নের ক্ষেত্রে যোগাযোগ করুন টোল ফ্রি নম্বর – ১৮০০-১১-২৪৪৮ নম্বরে।

আরও পড়ুন : NoorJahan চাই? একটি আম খেতে হলে পকেট থেকে খসাতে হবে অন্তত ১০০০ টাকা!

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest