CBSE class 10 result out

CBSE result: প্রকাশিত হল সিবিএসই দশম শ্রেণির ফল, টেক্কা ছাত্রীদের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

প্রকাশিত হল সিবিএসই দশম শ্রেণির পরীক্ষার ফল। পাশের হার ৯৪ শতাংশের বেশি। ছাত্রদের তুলনায় পাশের হারে এগিয়ে ছাত্রীরা।

পরীক্ষার পরে কেটে গিয়েছে দুই মাস। উৎকন্ঠা নিয়েই বিভিন্ন জায়গায় শুরু হয়েছে একাদশের পড়াশুনা। অবশেষে স্বস্তি পড়ুয়াদের। ২১ লক্ষেরও বেশি শিক্ষার্থী তাদের দশম শ্রেণির দ্বিতীয় টার্মের ফলাফলের জন্য অপেক্ষা করছিল। বোর্ড অনলাইনে এই ফলাফল প্রকাশ করে। ।দশম শ্রেণির ফলাফল ডিজিলকারেও প্রকাশিত হবে। বোর্ড ইতিমধ্যেই শিক্ষার্থীদের ডিজিলকার অ্যাকাউন্টের পিন সংশ্লিষ্ট স্কুলকে পাঠিয়ে দিয়েছে। শিক্ষার্থীরা স্কুলেই তাদের ডিজিলকার অ্যাকাউন্ট দেখতে পারবে। সিবিএসই ডট গভ ডট ইন (cbse.gov.in) এই ওয়েবসাইট-সহ অন্যান্য ওয়েবসাইটে ফল জানা যাচ্ছে। সে ক্ষেত্রে পড়ুয়াদের দিতে হবে রোল নম্বর এবং স্কুলের নম্বর।

আরও পড়ুন: Agnipath: বাড়ল বয়সের ঊর্ধ্বসীমা, চার বছর ‘চাকরির’ পর কী কী সুবিধে?

সিবিএসই এই বছরের পাসের হার ফলাফলের সঙ্গেই ঘোষণা করবে। ২০২১ সালে, সিবিএসই-র দশম শ্রেনিতে পাসের হার ছিল ৯৯.৪ শতাংশ এবং ২০২০ সালে পাসের হার ছিল ৯১.৪৬ শতাংশ। দশম শ্রেণির পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার জন্য, প্রতিটি বিষয়ে শিক্ষার্থীদের কমপক্ষে ৩৩ শতাংশ নম্বর পেতে হবে।

পাশের হার ৯৪.৪০ শতাংশ। ছাত্রদের তুলনায় ১.৪১ শতাংশ বেশি ছাত্রী পরীক্ষায় পাশ করেছেন। ৯৫ শতাংশের বেশি নম্বর পেয়ে উত্তীর্ণ হয়েছেন ৬৪,৯০৮ জন। দু’লক্ষ ৩৬ হাজারেরও বেশি পড়ুয়া ৯০ শতাংশের বেশি নম্বর পেয়েছেন।

আরও পড়ুন: Central Government : কৃষি দফতরে চলছে নিয়োগ, বেতন মাসে ২৮ হাজার টাকা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest