Eastern Railway Apprentice Recruitment 2022: 10th Pass Candidates Can Apply For Various Posts

Railway Recruitment : মাধ্যমিক পাশ করলেই রেলে চাকরির সুযোগ, কীভাবে আবেদন করবেন ? জেনে নিন…

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

রেলওয়ে রিক্রুটমেন্ট সেল (আরআরসি) পূর্ব রেলওয়ের (Eastern Railway) বিভিন্ন ইউনিটে নিয়োগ করবে । রেলের তরফে এই সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে । শিক্ষানবিশ পদে নিয়োগ করবে পূর্ব রেল (Railway Recruitment 2022) । সেক্ষেত্রে, মাধ্যমিক পাশ চাকরিপ্রার্থীরা অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন । আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে ১১ এপ্রিল থেকে । আর আবেদনের শেষ তারিখ ১০ মে ।

মোট শূন্যপদ-

হাওড়া, মালদা, শিয়ালদা, আসানসোল, কাঁচরাপাড়া, লিলুয়া, জামালপুরের বিভিন্ন ইউনিটে ২,৯৭২টি পদে নিয়োগ করা হবে । ফিটার, ওয়েল্ডার থেকে লাইনম্যান, ইলেকট্রিশিয়ান, মেক্যানিক্যাল পদে নিয়োগ করা হবে ।

শিক্ষাগত যোগ্যতা-

শিক্ষানবিশ পদের জন্য আবেদনকারী প্রার্থীদের সরকার কর্তৃক স্বীকৃত বোর্ড থেকে ন্যূনতম ৫০% নম্বর সহ দশম শ্রেণি পাশ করতে হবে । এছাড়াও, প্রার্থীর NCVT/SCVT জারি করা বিজ্ঞপ্তিতে জাতীয় বাণিজ্য শংসাপত্র থাকতে হবে ।

বয়সসীমা-

আবেদনকারী প্রার্থীদের বয়স ১৫ থেকে ২৪ বছরের মধ্যে হতে হবে । সরকারি নিয়ম অনুযায়ী, সংরক্ষিত শ্রেণির জন্য ছাড় দেওয়া হয়েছে । অন্যান্য অনগ্রসর শ্রেণির জন্য ৩ বছর ও তপশিলি জাতির জন্য ৫ বছর ছাড় দেওয়া হয়েছে ।

আবেদন ফি-

জেনারেল, ওবিসি পুরুষ, ইডব্লিউএস প্রার্থীদের আবেদন ফি দিতে হবে । তবে, সংরক্ষিত বিভাগের ক্ষেত্রে পুরুষ প্রার্থীদের কোনও আবেদন ফি জমা দিতে হবে না । নেট ব্যাঙ্কিং বা ডেবিট কার্ড বা ক্রেডিট কার্ডের মাধ্যমে আবেদন ফি জমা দিতে হবে ।

কীভাবে আবেদন করবেন

প্রথমে রেলের অফিসিয়াল ওয়েবসাইট যেতে হবে । ওয়েবসাইট হল www.rrcer.com । সেখানে যে আবেদন পত্রটি থাকবে, সেটি সম্পূর্ণ করতে হবে । এরপর ছবি ও সই করুন । প্রয়োজনীয় তথ্য জমা দিন । এরপর অনলাইনেই আবেদন ফি জমা দিয়ে আবেদনের প্রিন্ট আউট বের করে নিন ।

এই বিষয়ে বিশদে জানতে রেলের ওয়েবসাইটে চোখ রাখুন । ওয়েবসাইট হল www.rrcer.com

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest