Site icon The News Nest

Railway Recruitment : মাধ্যমিক পাশ করলেই রেলে চাকরির সুযোগ, কীভাবে আবেদন করবেন ? জেনে নিন…

rail scaled

রেলওয়ে রিক্রুটমেন্ট সেল (আরআরসি) পূর্ব রেলওয়ের (Eastern Railway) বিভিন্ন ইউনিটে নিয়োগ করবে । রেলের তরফে এই সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে । শিক্ষানবিশ পদে নিয়োগ করবে পূর্ব রেল (Railway Recruitment 2022) । সেক্ষেত্রে, মাধ্যমিক পাশ চাকরিপ্রার্থীরা অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন । আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে ১১ এপ্রিল থেকে । আর আবেদনের শেষ তারিখ ১০ মে ।

মোট শূন্যপদ-

হাওড়া, মালদা, শিয়ালদা, আসানসোল, কাঁচরাপাড়া, লিলুয়া, জামালপুরের বিভিন্ন ইউনিটে ২,৯৭২টি পদে নিয়োগ করা হবে । ফিটার, ওয়েল্ডার থেকে লাইনম্যান, ইলেকট্রিশিয়ান, মেক্যানিক্যাল পদে নিয়োগ করা হবে ।

শিক্ষাগত যোগ্যতা-

শিক্ষানবিশ পদের জন্য আবেদনকারী প্রার্থীদের সরকার কর্তৃক স্বীকৃত বোর্ড থেকে ন্যূনতম ৫০% নম্বর সহ দশম শ্রেণি পাশ করতে হবে । এছাড়াও, প্রার্থীর NCVT/SCVT জারি করা বিজ্ঞপ্তিতে জাতীয় বাণিজ্য শংসাপত্র থাকতে হবে ।

বয়সসীমা-

আবেদনকারী প্রার্থীদের বয়স ১৫ থেকে ২৪ বছরের মধ্যে হতে হবে । সরকারি নিয়ম অনুযায়ী, সংরক্ষিত শ্রেণির জন্য ছাড় দেওয়া হয়েছে । অন্যান্য অনগ্রসর শ্রেণির জন্য ৩ বছর ও তপশিলি জাতির জন্য ৫ বছর ছাড় দেওয়া হয়েছে ।

আবেদন ফি-

জেনারেল, ওবিসি পুরুষ, ইডব্লিউএস প্রার্থীদের আবেদন ফি দিতে হবে । তবে, সংরক্ষিত বিভাগের ক্ষেত্রে পুরুষ প্রার্থীদের কোনও আবেদন ফি জমা দিতে হবে না । নেট ব্যাঙ্কিং বা ডেবিট কার্ড বা ক্রেডিট কার্ডের মাধ্যমে আবেদন ফি জমা দিতে হবে ।

কীভাবে আবেদন করবেন

প্রথমে রেলের অফিসিয়াল ওয়েবসাইট যেতে হবে । ওয়েবসাইট হল www.rrcer.com । সেখানে যে আবেদন পত্রটি থাকবে, সেটি সম্পূর্ণ করতে হবে । এরপর ছবি ও সই করুন । প্রয়োজনীয় তথ্য জমা দিন । এরপর অনলাইনেই আবেদন ফি জমা দিয়ে আবেদনের প্রিন্ট আউট বের করে নিন ।

এই বিষয়ে বিশদে জানতে রেলের ওয়েবসাইটে চোখ রাখুন । ওয়েবসাইট হল www.rrcer.com

Exit mobile version