Site icon The News Nest

Indian Railways Job: পূর্ব রেলের ৩,৩৬৬ পদে নিয়োগ, আবেদন করুন আজই

railways2 knDE

পুজোর মুখে বাংলার চাকরিপ্রার্থীদের জন্য সুখবর। ৩ হাজার ৩৬৬ শূন্যপদে শিক্ষানবিশ নিয়োগ করা হচ্ছে। সোমবার থেকেই আবেদন জমা দেওয়ার প্রক্রিয়া শুরু হল। জমা দেওয়া যাবে ৩ নভেম্বর সন্ধ্যা ৬টা পর্যন্ত।

পূর্ব রেলের বিজ্ঞপ্তি অনুযায়ী, শিয়ালদহ শাখায় ১ হাজার ১২৩টি, হাওড়া শাখায় ৬৫৯টি, আসানসোল শাখায় ৪১২টি এবং মালদহ শাখায় ১০০টি পদে শিক্ষানবিশ নিয়োগ হবে। এ ছাড়াও কাঁচারাপাড়া ওয়ার্কশপে ১৯০টি, লিলুয়া ওয়ার্কশপে ২০৪টি, জামালপুর ওয়ার্কশপে ৬৭৮টি পদ শূন্য রয়েছে। রেল জানিয়েছে, শিক্ষানবিশ আইন ১৯৬১-র অধীনে রেলওয়ের বিভিন্ন দফতর ও ওয়ার্কশপে প্রশিক্ষণ দেওয়া হবে এই সকল শিক্ষানবিশকে।

আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা হিসেবে বলা হয়েছে, স্বীকৃত বোর্ড থেকে দশম শ্রেণি স্তরে ৫০ শতাংশ নম্বর পেতে হবে এবং দ্বাদশ শ্রেণির পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে আবেদনকারীদের। ১৫ থেকে ২৪ বছর পর্যন্ত যাঁদের বয়স, তাঁরা আবেদন করতে পারবেন। রেল স্পষ্ট করেই জানিয়েছে, প্রশিক্ষণ দেওয়ার পর রেলে স্থায়ী চাকরি না-ও মিলতে পারে। আবার বিভিন্ন বেসরকারি সংস্থাতে স্থায়ী অথবা চুক্তিভিত্তিক নিয়োগের সুযোগও মিলতে পারে।

রেলওয়ে রিক্রুটমেন্ট সেল ইস্টার্ন রেলওয়ের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে অনলাইনে আবেদন করতে হবে। সাধারণ প্রার্থীদের আবেদনের জন্য লাগবে ১০০ টাকা। তবে তফসিলি, প্রতিবন্ধী এবং মহিলা আবেদনকারীদের ক্ষেত্রে কোনও অর্থই দিতে হবে না।

Exit mobile version