Breaking:ফের হাইকোর্টে ধাক্কা খেল রাজ্য, উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়োগ প্রক্রিয়া বাতিলের নির্দেশ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

এবার  উচ্চপ্রাথমিকের নিয়োগ প্রক্রিয়া খারিজ করে দিল হাইকোর্ট। ২০১৫-১৬-র যে প্রক্রিয়ার প্যানেল চলছিল তার সবটাই বাতিল হয়ে গেল। এদিন এমনটাই নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট।উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়োগের ক্ষেত্রে বড় রকমের দুর্নীতি ও স্বজনপোষণের অভিযোগ উঠেছিল। পরীক্ষার্থীদের একাংশ এ ব্যাপারে দ্বারস্থ হয়েছিলেন আদালতের।

আরও পড়ুন: বাড়ির টবে চাষ করুন সুন্দর এই শীতকালীন ফুল, জেনে নিন সহজ পদ্ধতি…

প্রায় আড়াই হাজার পরীক্ষার্থীর দায়ের করা সেই মামলার রায়ে শুক্রবার কলকাতা হাইকোর্ট চূড়ান্ত রায়ে জানিয়ে দিল, নিয়োগ প্রক্রিয়া পুরোপুরি বাতিল করে একেবারে নতুন করে শুরু করতে হবে। পরে পরীক্ষার্থীদের তরফে আইনজীবী সাংবাদিকদের বলেন, আমাদের দাবি ছিল, পরীক্ষার্থীদের ডকুমেন্ট চেক করার স্তর থেকে সমস্ত প্রক্রিয়া নতুন করে শুরু করা প্রয়োজন। আদালত পরীক্ষার্থীদের সেই আবেদনের পক্ষেই রায় দিয়েছে।

বিচারপতি মৌসুমী ভট্টাচার্যের একক বেঞ্চে খারিজ করা হয়েছে টেট। জানানো হয়েছে, ২০১৬-র স্কুল সার্ভিস কমিশনের যে প্রক্রিয়া চলছিল তা সম্পূর্ণ বাতিল। ফের নতুন করে এই শুরু করতে হবে সমগ্র প্রক্রিয়া। স্কুল সার্ভিস কমিশনকে আট সপ্তাহের মধ্যে নতুন করে মেরিট লিস্ট প্রকাশের নির্দেশ দেওয়া হয়েছে। জানানো হয়েছে, করোনা আবহে প্রয়োজনে ভার্চুয়ালি প্রক্রিয়া শুরু করতে পারে কমিশন।

আরও পড়ুন: সল্টলেকে অভিজাত বাড়ির ছাদে উদ্ধার নিখোঁজ যুবকের কঙ্কাল, খুনের অভিযোগে ধৃত মা ও ভাই

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest