In 6 months, the investment money is 10 times

৬ মাসে লগ্নির টাকা ১০ গুণ, এক ধাক্কায় লক্ষপতিরা কোটিপতি হয়ে গেলেন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

শেয়ারবাজারে কখন কি হয় বোঝা মুশকিল। যারা ঠিকমতো স্টাডি করেন না, তাদের কাছে শেয়ার বাজার একটা রহস্য। এরকমই ঘটনা ঘটেছে সম্প্রতি একটি ওষুধ কোম্পানির শেয়ারের সঙ্গে। এই ঘটনায় চমকে গিয়েছে গোটা বিশ্ব। এই শেয়ার মাত্র ছয় মাসে ৯০০ শতাংশ বেশি রিটার্ন দিয়েছে।

যারা এই শেয়ার-এ লগ্নি করেছেন, তারা আচমকা কোটিপতি হয়ে গিয়েছেন। কোয়ালিটি ফার্মাসিউটিক্যালসের শেয়ার এখন তুঙ্গে।লিকুইড, ড্রাই সিরাপ, ট্যাবলেট এবং ওআরএস-এর মতো ওষুধ তৈরি করা কোয়ালিটি ফার্মেসিউটিক্যালস কোম্পানি, ১৬ মার্চ ২০২১ সালে মাত্র ৬০,৫০ টাকা প্রতিটি শেয়ারের দাম ছিল। এখন সেই শেয়ারের দাম ১৭ সেপ্টেম্বর ২০২১ এ গিয়ে দাঁড়িয়েছে ৬৩৯ টাকা।

এভাবে ৬ মাসের মধ্যে প্রায় ৯৫৬% রিটার্ন পাওয়া গিয়েছে। কোয়ালিটি ফার্মাসিউটিক্যালস এর লগ্নিকারিরা লাখপতি থেকে মিলিয়নিয়ার হয়ে গিয়েছেন। কোয়ালিটি ফার্মাসিউটিক্যালস এর শেয়ারে যদি কেউ ৬ মাস আগে ১ লক্ষ টাকা লগ্নি করে থাকে, আজকের দিনে তার শেয়ার ভ্যালু দাঁড়িয়েছে ১০.৪৯ লক্ষ টাকা।

এইভাবে ওই ব্যক্তি লাখপতি থেকে মিলিয়নিয়ার এ পরিণত হয়েছেন মাত্র ছয় মাসের মধ্যেই। তার বেশি কেউ অর্থলগ্নি করে থাকলে আরও বেশি লাভ পেয়েছে। এক বছরে ১০৫১ শতাংশ বেড়েছে শেয়ারের ভ্যালু।

কোয়ালিটি ফার্মাসিটিক্যালস শেয়ারে যদি কেউ এক বছরের রিটার্ন হিসাব করে দেখেন, তাহলে ১০৫১.৩৫ শতাংশ বেড়েছে। যেখানে ২০২১ শুরু থেকে এখনও পর্যন্ত ১০৫১ শতাংশ বৃদ্ধি পেয়েছে।যার মার্কেট ক্যাপিটালাইজেশন ৬৬৩.০৪ কোটি টাকাতে পৌঁছে গিয়েছে। কোম্পানির শেয়ার এখনও পর্যন্ত সমকক্ষ কোম্পানিগুলির শেয়ার এর চেয়ে ভাল ফল দিচ্ছে। কিন্তু যদি এর মধ্যে কেউ টাকা লগ্নি করতে চায়, তাহলে সামগ্রিক পরিস্থিতি বিচার করে এবং পরবর্তী কয়েক মাসে কি রকম রিটার্ন দিতে পারে তা বিশেষজ্ঞের সঙ্গে পরামর্শ করে নেওয়াই ভাল।

যে হারে বৃদ্ধি পেয়েছে, তা আগামী কয়েক মাসে সমানভাবে নাও পেতে পারে। কোয়ালিটি ফার্মাসিউটিক্যালস-এর নেট প্রফিট মার্চ ২০২১ শেষ হওয়া আর্থিক বর্ষে ১৫.৪২ কোটি টাকা ছিল। যেখানে ২০১৯-২০ কুড়ি অর্থবর্ষে তাদের ৮.৪৩ কোটি টাকা লাভ হয়, সেখানে কোম্পানির বিক্রি মার্চ ২০২১ আর্থিক বর্ষ হিসেবে ৮৮.৫৬ শতাংশ বেড়েছে।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest