Indian Army Recruitment 2022: Recruitment notification for many posts, know what you can apply

Indian Army Recruitment 2022: প্রচুর পদে নিয়োগের বিজ্ঞপ্তি, আপনি কি করতে পারবেন আবেদন, জানুন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ভারতীয় সেনাবাহিনীতে এনসিসি স্পেশাল এন্ট্রি স্কিমের আওতায় নিয়োগের বিজ্ঞপ্তি জারি হয়েছে। উপযুক্ত শিক্ষাগত যোগ্যতা থাকলে আগ্রহী প্রার্থীরা এই পদের জন্য আবেদন করতে পারেন।  যে প্রার্থীরা এই স্কিমের জন্য আবেদন করতে চান, তাদের ভারতীয় সেনাবাহিনীর অফিশিয়াল সাইট joinindianarmy.nic.in -এ গিয়ে আবেদন করতে পারবেন।

নিয়োগের বয়সসীমা ২৪ বছর থেকে বাড়িয়ে ২৬ বছর করা হয়েছে। এই নিয়োগে, বিজ্ঞান, প্রযুক্তি, কৌশল এবং গণিত বিষয় পড়াশুনা করা যুবকদের অগ্রাধিকার দেওয়া হবে বলেও জানানো হয়েছে। পিএলএ-এর পূর্বাঞ্চলীয় কমান্ডের দায়িত্বে তাইওয়ান সহ দক্ষিণ চিন সাগরের বিভিন্ন দেশের সীমান্ত রয়েছে। নিয়োগের ক্ষেত্রে কম্পিউটার অথবা ড্রোন অপারেশনে অভিজ্ঞতা আছে এমন যুবকদেরও অগ্রাধিকার দেওয়া হবে বলে জানানো হয়েছে।

আরও পড়ুন: Recruitment Update: জেনে নিন বর্তমানে কি কি চাকরির ফ্রম ফিলআপ চলছে

এই পদের জন্য ১৭ অগাস্ট থেকে নিয়োগ প্রক্রিয়া শুরু হয়েছে। যা আগামী ১৫ সেপ্টেম্বরে বন্ধ হয়ে যাবে। এই নিয়োগ প্রক্রিয়ার মাধ্যমে NCC স্পেশাল এন্ট্রি স্কিমে ৫৫ জন পুরুষ ও মহিলাকে নিয়োগ করা হবে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এই প্রক্রিয়ার মাধ্যমে ৫০জন পুরুষ ও ৫জন মহিলা প্রার্থীকে নিয়োগ করা হবে।

এই স্কিমের অধীনে আবেদন করতে চাইলে একটি স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক উত্তীর্ণ হতে হবে চাকরিপ্রার্থীকে। সেই ক্ষেত্রে চাকরিপ্রার্থীদের ন্যূনতম ৫০ শতাংশ নম্বর সহ স্নাতক বা সমমানের ডিগ্রি থাতকে হবে।  ফাইনাল ইয়ারের ছাত্ররাও এই পদের জন্য আবেদন করতে পারেন।  তবে মনে রাখতে হবে, তিন/চার বছরের ডিগ্রি কোর্সের প্রথম দুই/তিন বছরে ন্যূনতম ৫০ শতাংশ নম্বর থাকতে হবে তাদের।

  • আবেদন করতে ইচ্ছুক প্রার্থীদের প্রথমে অফিশিয়াল সাইট joinindianarmy.nic.in-এ যেতে হবে।
  • এরপর ওয়েবসাইটে প্রবেশের জন্য ক্যাপচা কোড দিতে হবে।
  • এখানে প্রার্থীদের এনসিসি স্পেশাল এন্ট্রি স্কিম ৫৩ কোর্স (এপ্রিল ২০২৩) পুরুষ ও মহিলাদের নিয়োগ করা হবে।  সেই ক্ষেত্রে অনলাইন আবেদনের লিঙ্কে ক্লিক করতে হবে।
  • এই পর্বে প্রার্থীদের বিজ্ঞপ্তিটি মনোযোগ সহকারে পড়তে হবে ও নিজেকে রেজিস্টার করে আবেদন প্রক্রিয়াটি সম্পূর্ণ করতে হবে।
  • অবশেষে প্রার্থীদের ফর্মের হার্ড কপিও বের করতে হবে।

আরও পড়ুন: India Post Recruitment 2022: ৯৮ হাজার শূন্যপদ, মাধ্যমিক পাশেই পোস্ট অফিসে চাকরি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest