Site icon The News Nest

JEE: রাজ্য জয়েন্ট এন্ট্রান্সের ফলপ্রকাশ, প্রথম ও দ্বিতীয় দু’জনেই হিমাংশু শেখর, ব়্যাংক পেয়েছে 98.5%

JEE

প্রতীক্ষার অবসান। আনুষ্ঠানিকভাবে রাজ্য় জয়েন্ট পরীক্ষার ফল প্রকাশ হতে চলেছে। ক্রমশ এগিয়ে আসছে সময়। কিছুক্ষণের মধ্যেই প্রকাশিত হবে রাজ্য জয়েন্ট এন্ট্রাস বোর্ডের ফলাফল প্রকাশিত হবে। বিকেল ৪ টে থেকে রাজ্য জয়েন্ট এন্ট্রাস বোর্ডের ওয়েবসাইটে রেজাল্ট দেখতে পারবেন পরীক্ষার্থীরা। www.wbjeeb.nic.in এবং www.wbjeeb.in থেকে ফলাফল জানা যাবে।

প্রথম হয়েছেন ব্যারাকপুর সেন্ট্রাল মডেল স্কুলের (সিবিএসই) হিমাংশু শেখর। দ্বিতীয় হয়েছেন শিলিগুড়ির নির্মাণ বিদ্যা জ্যোতি স্কুলের (সিবিএসই) হিমাংশু শেখর। রাজ্যে জয়েন্টে তৃতীয় হয়েছেন ফিউচার ফাউন্ডেশন স্কুলের সপ্তর্ষি মুখোপাধ্যায়, চতুর্থ হয়েছেন সাউথ পয়েন্টের জাহ্নবী শ।পঞ্চম হয়েছে কোচবিহারের জেনকিনস স্কুলের কৌস্তভ চৌধুরী। ষষ্ঠ হয়েছে পূর্ব মেদিনীপুরের কোলাঘাট থার্মাল পাওয়ার প্ল্যান্ট হাই স্কুলের সৌম্যপ্রভ দে।  সপ্তম হয়েছেন জামশেদপুরের ডিবিএমএস কদমা হাই স্কুলের দেবরাজ কর্মকার। অষ্টম হয়েছেন সাউথ পয়েন্ট স্কুলের অগ্নিদ্ধ্র দে।  নবম হয়েছেন ক্যালকাটা বয়েজ হাই স্কুলের অয়ন অধিকারী। দশম হয়েছেন ব্যারাকপুরের সেন্ট্রাল মডেল স্কুলের শুভঙ্কর বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন: Higher Secondary Result 2022: ১০ জুন উচ্চ মাধ্যমিকের ফল প্রকাশ, দিনের দিন মিলবে না মার্কশিট

জয়েন্ট এন্ট্রান্স বোর্ডের চেয়ারম্যান জানিয়েছেন, এ বারের প্রথম দশে ৬ জন সিবিএসই বোর্ড থেকে, ২ জন আইএসসি বোর্ড থেকে এবং দু’জন উচ্চ মাধ্যমিক বোর্ড থেকে। ৯৮.৫ শতাংশ পাস করেছেন। জেলাভিত্তিক পাশের হারে শীর্ষে আছে উত্তর ২৪ পরগনা। তারপর আছে যথাক্রমে – কলকাতা, পশ্চিম মেদিনীপুর, পূর্ব মেদিনীপুর এবং হুগলি।

অগাস্টের তৃতীয় সপ্তাহে শুরু হবে রেজিস্ট্রেশন।

আরও পড়ুন: Agnipath: বাড়ল বয়সের ঊর্ধ্বসীমা, চার বছর ‘চাকরির’ পর কী কী সুবিধে?

Exit mobile version