Site icon The News Nest

পাশ করেছে সবাই, প্রথম ৭৯ জন,মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট আউট

Madhyamik results 2020

ফল প্রকাশিত হলো মাধ্যমিকের (Madhyamik Result 2021)। যেহেতু করোনার কারণে পরীক্ষাই হয়নি তাই ১০০ শতাংশ ছাত্র-ছাত্রীই পাশ করল মাধ্যমিকে (WB Board Class 10 result) পরীক্ষার্থীদের সর্বোচ্চ প্রাপ্ত নম্বর ৬৯৭। ৭৯ জন পরীক্ষার্থী ৬৯৭ নম্বর পেয়েছে এবারের মাধ্যমিক পরীক্ষায়, জানালেন মধ্যশিক্ষা পর্ষদ সভাপতি কল্যাণময় বন্দ্যোপাধ্যায়। এবার ফল পছন্দ না হলে ফের পরীক্ষায় বসতে পারবে ছাত্রছাত্রীরা। আজই স্কুলগুলোতে রেজাল্ট পাঠিয়ে দেবে পর্ষদ। পাঠানো হবে অ্যাডমিট কার্ডও। সকাল দশটা থেকে সবার আগে ফল জানাবে নিউজ১৮ বাংলার ওয়েবসাইটই।নিজের রেজাল্ট জানতে ছাত্ররা লগ ইন করো/ অভিভাবক লগ ইন করুন-https://bengali.news18.com/ ৷

তথ্য বলছে এবার ৪২ হাজার ৮৫৫ ছাত্রছাত্রী নব্বই শতাংশের উপর নম্বর পেয়েছে। ৮০ শতাংশ থেকে ৮৩ শতাংশ নম্বর পেয়েছে ১ লক্ষ ৭০ হাজারের মতো পরীক্ষার্থী। ৮ লক্ষের বেশি ছাত্রছাত্রী ৬০ শতাংশের উপর নম্বর পেয়েছে।

গতবার ৮৬ শতাংশের কিছু বেশি ছাত্রছাত্রী মাধ্যমিকে কৃতকার্য হয়েছিল। কিন্তু এবার প্রেক্ষিত ভিন্ন এবার মাধ্যমিকে পরীক্ষা ছাড়াই মূল্যায়ন হচ্ছে ইন্টারনাল ফরম্যাটিং এভুলিউশান ও নবম শ্রেণিতে প্রাপ্ত নম্বরের ভিত্তিতে। আপাতত জানা গিয়েছে, আজ মঙ্গলবারই মাধ্যমিক পরীক্ষার্থীদের মার্কশিট অ্যাডমিট কার্ড সার্টিফিকেট স্কুলে পৌঁছে দেবে পর্ষদ। উল্লেখ্য এবার আনুষ্ঠানিক ভাবে কোনও মেধা তালিকা প্রকাশিত হচ্ছে না। করোনা পরিস্থিতির জেরেই এই সিদ্ধান্ত।

পরিসংখ্যানে মাধ্যমিক

কোন ওয়েবসাইট থেকে মাধ্যমিক পরীক্ষার ফলাফল দেখা যাবে?

১)www.wbbse.wb.gov.in

২) wbresults.nic.in

৩) www.exametc.com

৪) www.indiaresults.com

৫) www.results.shiksha

কীভাবে মাধ্যমিকের ফলাফল জানা যাবে?

১)wbresults.nic.in বা www.wbbse.wb.gov.in সাইটে যেতে হবে।

২) ‘WBBSE class 10 results’ লিঙ্কে ক্লিক করতে হবে।

৩) নিজের রেজিস্ট্রেশন নম্বর এবং জন্ম তারিখ দিতে হবে।

৪) ‘Submit’-এ ক্লিক করতে হবে।

৪) স্ক্রিনে মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট দেখাবে।

৫) ভবিষ্যতের জন্য তা ডাউনলোড করে রাখা ভালো।

অ্যাপের মাধ্যমে রেজাল্ট দেখার উপায়?

Google Play অথবা www.results.shiksha থেকে ‘Madhyamik Result 2021’ অ্যাপ ডাউনলোড করা যেতে পারে। সেখান থেকে বিনামূল্যেই ফল জানা যাবে।

Exit mobile version