শতাধিক শূন্যপদে কর্মী নিয়োগ করছে NBCC India; বেতন ৩১,০০০ টাকা!

শতাধিক শূন্যপদে কর্মী নিয়োগ করছে এনবিসিসি ইন্ডিয়া লিমিটেড (NBCC India)। সিভিল এবং ইলেক্ট্রিক্যাল শাখায় এই নিয়োগ করা হচ্ছে।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

শতাধিক শূন্যপদে কর্মী নিয়োগ করছে এনবিসিসি ইন্ডিয়া লিমিটেড (NBCC India)। সিভিল এবং ইলেক্ট্রিক্যাল শাখায় এই নিয়োগ করা হচ্ছে। কর্মীদের দেশের যে কোনও অংশে কাজ করতে হবে। এনবিসিসি ইন্ডিয়া লিমিটেড (NBCC India) কেন্দ্র সরকারের হাউসিং অ্যান্ড আরবান অ্যাফেয়ার্স মন্ত্রকের অধীনস্থ। প্রাথমিক ভাবে চুক্তি ভিত্তিতে (২ বছরের চুক্তিতে) এই নিয়োগ করা হচ্ছে।

মোট ১২০টি আসনে সাইট ইনস্পেক্টর পদে নিয়োগ করা হচ্ছে। এর মধ্যে ৫টি মোট শূন্যপদের সংখ্যা শারীরিক প্রতিবন্ধীদের জন্য সংরক্ষিত রয়েছে। চলুন এই নিয়োগ সম্পর্কে সবিস্তারে জেনে নেওয়া যাক…

সাইট ইনস্পেক্টর (ইলেক্ট্রিক্যাল): মোট শূন্যপদের সংখ্যা ৪০টি। অন্তত ৬০ শতাংশ নম্বর পেয়ে ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ের (রেগুলার) ডিপ্লোমা থাকতে হবে। তফশিলি জাতি-উপজাতি বা শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের অন্তত ৫৫ শতাংশ নম্বর পেতে হবে। এর সঙ্গেই অন্তত ৪ বছরের কাজের অভিজ্ঞতা থাকা জরুরি।

সাইট ইনস্পেক্টর (সিভিল): মোট শূন্যপদের সংখ্যা ৮০টি। অন্তত ৬০ শতাংশ নম্বর পেয়ে ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ের (রেগুলার) ডিপ্লোমা থাকতে হবে। তফশিলি জাতি-উপজাতি বা শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের অন্তত ৫৫ শতাংশ নম্বর পেতে হবে। এর সঙ্গেই অন্তত ৪ বছরের কাজের অভিজ্ঞতা থাকা জরুরি।

আরও পড়ুন: নিয়োগ চলছে কলকাতা হাইকোর্টে! বেতন শুরু ২২,৭০০ টাকা থেকে

সিভিল এবং ইলেক্ট্রিক্যাল শাখার সাইট ইনস্পেক্টর পদে নিযুক্ত কর্মীদের ন্যূনতম মাসিক বেতন ৩১,০০০ টাকা। এর সঙ্গে বছরে পিএলআই, মেডিক্যাল বাবদ আরও ৬,০০০ টাকা-সহ অন্যান্য ভাতাও মিলবে।অ্যাপ্লিকেশন পোর্টালে আবেদনকারীদের একটি ২০ মিনিটের মক টেস্ট হবে। তার পর প্রার্থী বাছাই করা হবে কম্পিউটার বেসড টেস্টের (সিবিটি) মাধ্যমে। পরীক্ষা হবে কলকাতা, গুয়াহাটি, পটনা, ভূবনেশ্বর, রাঁচি-সহ দেশের মোট ২১টি শহরের পরীক্ষা কেন্দ্রে।

পরীক্ষায় সফল হতে প্রার্থীদের অন্তত ৬০ শতাংশ নম্বর পেতে হবে। পরীক্ষায় সফল প্রার্থীদের যাবতীয় প্রমাণপত্র যাচাইয়ের পর তবেই তাঁদের নিয়োগ করা হবে। অনলাইনে www.nbccindia.com ওয়েবসাইটের ‘হিউম্যান রিসোর্স’-এর ‘কেরিয়ার’ অপশনে গিয়ে আবেদন করতে হবে। ১৪ এপ্রিল, বিকেল ৫টার মধ্যে আবেদন জানাতে হবে।

আবেদনের ফি বাবদ প্রার্থীদের ৫০০ টাকা (ব্যাঙ্ক চার্জ/কর অতিরিক্ত) দিতে হবে। সংরক্ষিত আসনের প্রার্থীদের এই টাকা দিতে হবে না। ক্রেডিট কার্ড অথবা ডেবিট কার্ড অথবা নেট-ব্যাঙ্কিং অথবা ইউপিআই-এর মাধ্যমে এই ফি জমা দেওয়া যাবে। আরও জানতে www.nbccindia.com ওয়েবসাইটে ক্লিক করুন।

আরও পড়ুন: JEE Main Result: জয়েন্ট এন্ট্রান্সের সম্ভাব্য ফল আজই, জেনে নিন কীভাবে দেখবেন…

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest