Site icon The News Nest

Primary TET Date : চাকরি প্রার্থীদের জন্য সুখবর, পুজোর পরই প্রাইমারি টেট

tet exam

প্রাথমিক শিক্ষকদের নিয়োগ প্রক্রিয়া কার্যত থমকে গিয়েছে। ইন্টারভিউ প্রক্রিয়া অনেকটাই শেষ হয়ে গিয়েছিল। কিন্তু এবার নিয়োগের বদলে প্রাথমিক শিক্ষা পর্ষদ টিচার্স এলিজিবিলিটি টেস্ট বা টেট নিতে তৎপরতা শুরু করল। পর্ষদ সূত্রে খবর, ডিসেম্বর মাসেই প্রাথমিকের টেট নেওয়ার জন্য একপ্রকার মনস্থির করে ফেলেছে প্রাথমিক শিক্ষা পর্ষদের আধিকারিকরা।

নিউজ ১৮ বাংলার প্রতিবেদন অনুযায়ী, প্রাথমিক শিক্ষা পর্ষদের আধিকারিকরা জানিয়েছেন যে ডিসেম্বরের দ্বিতীয় বা তৃতীয় সপ্তাহে টেট পরীক্ষা হতে পারে। সম্ভাব্য দিনক্ষণ হিসেবে ১০ ডিসেম্বরের (রবিবার) পাল্লা ভারী আছে। এখনও অবশ্য দিনক্ষণ চূড়ান্ত হয়নি বলে ওই রিপোর্টে জানানো হয়েছে।

আরও পড়ুন: GST: হস্টেল-পিজিতেও এবার ১২ শতাংশ GST! খরচ বাড়বে পড়ুয়াদের

ওই রিপোর্ট অনুযায়ী, ২০২৩ সালে প্রাথমিক টেট পরীক্ষা আয়োজনের জন্য প্রস্তুতি শুরু করে দিয়েছে প্রাথমিক শিক্ষা পর্ষদ। তারপর শিক্ষা দফতরের কাছে সেই প্রস্তাব পাঠানো হবে। শিক্ষা দফতরের সবুজ সংকেত মিললেই প্রাথমিক টেটের বিজ্ঞপ্তি জারি করা হবে বলে ওই রিপোর্টে জানানো হয়েছে।

গত বছরও ডিসেম্বরে নেওয়া হয়েছিল টেট পরীক্ষা। ফল প্রকাশ করেছিল পর্ষদ চলতি বছরের ফেব্রুয়ারি মাসে। তবে তার আগে থেকেই নিয়োগ প্রক্রিয়া শুরু করলেও এখনও পর্যন্ত সেই প্রক্রিয়া সম্পূর্ণ করতে পারেনি পর্ষদ।  পর্ষদ সভাপতি গৌতম পাল জানিয়েছেন, আদালত নির্দেশ দিলেই নিয়োগ প্রক্রিয়া শেষ করা হবে। তাই এবার টিচার এলিজিবিলিটি টেস্ট বা টেট নিয়ে তৎপরতা শুরু করে দিল প্রাথমিক শিক্ষা পর্ষদ। সে ক্ষেত্রে ডিসেম্বর মাসে প্রাথমিকের টেট নিতে গেলে শীঘ্রই পর্ষদকে বিজ্ঞাপন দিতে হবে। সূত্রের খবর, সেই বিষয়ে ইতিমধ্যেই প্রস্তুতি ও শুরু করে দিয়েছে পর্ষদ।

আরও পড়ুন: Flipkart: উত্সবের মরসুমে ১ লক্ষেরও বেশি নতুন চাকরির সুযোগ ফ্লিপকার্টে

Exit mobile version