Railways Jobs: ৩,৩২২ শূন্যপদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি রেলের, আবেদন ৩০ জুন পর্যন্ত

যে প্রার্থীরা আবেদন করেছেন, তাঁদের ভিত্তিতে মেধাতালিকা তৈরি করা হবে। সেই মেধাতালিকার ভিত্তিতে হবে নিয়োগ। দশম শ্রেণির নম্বর এবং যে ক্ষেত্রে নিয়োগ করা হবে, সেই ক্ষেত্রে আইটিআইয়ের নম্বর যোগ করা হবে।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

শিক্ষানবীশ (অ্যাপ্রেন্টিস) পদে নিয়োগের বিজ্ঞপ্তি জারি করল দক্ষিণ রেলওয়ে। ইচ্ছুক এবং যোগ্য প্রার্থীরা দক্ষিণ রেলওয়েের অফিসিয়াল ওয়েবসাইটে iroams.com লিঙ্কে যান। ৩,৩২২ শূন্যপদে নিয়োগের জন্য আগামী ৩০ জুন পর্যন্ত বিকেল পাঁচটা আবেদন জানানো যাবে।

ত্রিচি এবং মাদুরাই ডিভিশনের গোল্ডেন রক ওয়ার্কশপ; চেন্নাই, ত্রিবান্দ্রম, সালেম, পালঘাট ডিভিশন, পেরামুর ও চেন্নাই ডিভিশন; পোদানুরের সিগন্যাল ও টেলকমিউনিকেশন ওয়ার্কশপে অ্যাপ্রেন্টিস পদে নিয়োগ করা হবে।

আরও পড়ুন : মোহন ভাগবতের নামের পাশ থেকে ব্লু টিক সরার পরই টুইটারের বিরুদ্ধে ‘চরম’ পদক্ষেপ কেন্দ্রের

যোগ্যতা :

যে কোনও স্বীকৃত বোর্ড থেকে দশম শ্রেণি বা সমতুল্য পরীক্ষায় পাশ করতে হবে। সেখানে নম্বর পেতে হবে ন্যূনতম ৫০ শতাংশ। বেশি শিক্ষাগত যোগ্যতা (উদাহরণস্বরূপ ডিপ্লোমা/ডিগ্রি) থাকলে আবেদন করা যাবে না। আবেদনের ক্ষেত্রে ন্যূনতম বয়স হতে হবে ১৫। নবীনরা (ফ্রেশার্স) সর্বোচ্চ ২২ বছর পর্যন্ত আবেদন করতে পারবেন। আইটিআই বা এমএমটিদের ক্ষেত্রে বয়সের সর্বোচ্চসীমা ২৪।

নিয়োগ প্রক্রিয়া :

যে প্রার্থীরা আবেদন করেছেন, তাঁদের ভিত্তিতে মেধাতালিকা তৈরি করা হবে। সেই মেধাতালিকার ভিত্তিতে হবে নিয়োগ। দশম শ্রেণির নম্বর এবং যে ক্ষেত্রে নিয়োগ করা হবে, সেই ক্ষেত্রে আইটিআইয়ের নম্বর যোগ করা হবে। তার ভিত্তিতে নম্বরের গড় করা হবে। সেই নম্বরের ভিত্তিতে মেধাতালিকা প্রকাশ করা হবে।

আরও পড়ুন : ‘অতিমারী না সামলে কৃতিত্ব নিতেই ব্যস্ত ছিল সরকার’, কেন্দ্রকে বিঁধলেন অমর্ত্য সেন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest