RECRUITMENT 2021 NOTIFICATION RELEASED FOR MORE THAN 4 THOUSAND POSTS

India Post Recruitment 2021: মাধ্যমিক পাশেই করা যাবে সরকারি চাকরি, কীভাবে আবেদন? দেখুন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ভারতীয় ডাক বিভাগের (India Post) অধীনে নিয়োগ প্রক্রিয়া শুরু হয়েছে। সম্প্রতি ডাক সেবক, অ্যাসিসট্যান্ট ব্রাঞ্চ পোস্ট মাস্টার, ব্রাঞ্চ পোস্ট মাস্টার পদে নিয়োগের জন্য এক বিজ্ঞপ্তি জারি করে আবেদনপত্র গ্রহণের কাজ শুরু করল ভারতীয় ডাক বিভাগ।

ইচ্ছুক ও যোগ্য প্রার্থীরা আবেদনের জন্য ভারতীয় ডাক বিভাগের অফিসিয়াল রিক্রুটমেন্ট ওয়েবসাইটে appost.in/gdsonline গিয়ে আবেদন করতে পারবেন। আবেদনপত্র জমা দিতে হবে অনলাইনে। প্রার্থীদের উদ্দেশ্যে বিশেষ ভাবে জানানো হয়েছে যে, শুধুমাত্র অনলাইন আবেদনপত্রই গ্রহণযোগ্য বলে বিবেচনা করা হবে। সে ক্ষেত্রে আবেদনকারীদের উপরে উল্লিখিত ওয়েবসাইটে গিয়ে প্রথমে নিজেদের নাম রেজিস্ট্রার করাতে হবে।

India Post Recruitment 2021: আবেদনের তারিখবিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে ২৩ অগাস্ট, ২০২১। প্রার্থীরা আগামী ২২ সেপ্টেম্বর, ২০২১ পর্যন্ত আবেদনপত্র জমা দিতে পারবেন।

India Post Recruitment 2021: শূন্যপদের সংখ্যাপ্রতিষ্ঠানের তরফে মোট ৪৮৪৫টি পদের কথা ঘোষণা করা হয়েছে।

India Post Recruitment 2021: শূন্যপদের বিস্তারিত বিবরণদুই রাজ্যের গ্রামীণ ডাক সেবক ভর্তি অভিযানের অধীনে ব্রাঞ্চ পোস্ট মাস্টার (BPM), অ্যাসিসট্যান্ট ব্রাঞ্চ পোস্ট মাস্টার (ABPM) এবং ডাক সেবক পদের জন্য আবেদনপত্র গ্রহণ করা হচ্ছে।

India Post Recruitment 2021: নিয়োগ স্থানউত্তরপ্রদেশ এবং উত্তরাখণ্ড এই দুই রাজ্যের ডাক বিভাগে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে।

India Post Recruitment 2021: শিক্ষাগত যোগ্যতাউল্লিখিত পদে আবেদনের জন্য আবেদনকারীদের অবশ্যই সেকেন্ডারি পাশ বা দশম শ্রেণি উত্তীর্ণ হত হবে। সরকার স্বীকৃত কোনও বোর্ড থেকে প্রার্থীদের গণিত, স্থানীয় ভাষা এবং ইংরেজি ভাষায় (আবশ্যিক বা বিকল্প হিসেবে) পাশ করতে হবে।

India Post Recruitment 2021: আবেদনের বয়সসীমাউভয় রাজ্যের ডাক বিভাগে আবেদনকারী প্রার্থীদের জন্য বয়সসীমা নির্ধারণ করা হয়েছে সর্বোচ্চ ৪০ বছর এবং সর্বনিম্ন ১৮ বছর। তবে সরকারি নিয়ম অনুসারে রিজার্ভেশনের ক্যাটাগরি অনুযায়ী প্রত্যেক বর্গকে বয়সসীমায় ছাড় দেওয়া হয়েছে।

India Post Recruitment 2021: কী ভাবে আবেদন করতে হবে?প্রার্থীদের প্রথমে ভারতীয় ডাক বিভাগের অফিসিয়াল রিক্রুটমেন্ট ওয়েবসাইটে appost.in/gdsonline গিয়ে নাম রেজিস্টার করাতে হবে। তার পর প্রার্থীদের ওই ওয়েবসাইট থেকে প্রাপ্ত আবেদনপত্রের ফর্মটি পূরণ করে অনলাইনেই জমা দিতে হবে। আবেদনের প্রক্রিয়া সম্পূর্ণ শেষ হলে প্রার্থীরা ভবিষ্যতের সুবিধার্থে আবেদনপত্রের এক কপি প্রিন্ট করিয়ে নিতে পারেন।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest