Recruitment notification west bengal distrcit judges court

Govt Jobs 2022: ন্যূনতম মাধ্যমিক পাশেই মিলতে পারে জেলা আদালতে চাকরি, জানুন বিস্তারিত

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

আপনি কি সরকারি চাকরির প্রস্তুতি নিচ্ছেন? তবে আপনার জন্য সুখবর। মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক পাশে জেলা আদালতের বিভিন্ন পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। রাজ্যের সমস্ত জেলার প্রার্থীরাই এই পদে আবেদন করতে পারবেন।

পদের নাম, শূন্যপদ, বেতন

লোয়ার ডিভিশন ক্লার্ক পদে মোট শূন্যপদের সংখ্যা ২৮টি। এই পদে নির্বাচিত প্রার্থীদের প্রতি মাসে মূল বেতন হিসেবে দেওয়া হবে ২২,৭০০ টাকা থেকে ৫৮,৫০০ টাকা।

পদের নাম, শূন্যপদ, বেতন

পিওন কাম নাইটগার্ড পদে (গ্রুপ ডি) মোট শূন্য পদের সংখ্যা ৪৯টি। এই পদে নির্বাচিত প্রার্থীদের মূল বেতন হিসেবে দেওয়া দেওয়া হবে ১৭,০০০ টাকা থেকে ৪৩,৬০০ টাকা।

পদের নাম, শূন্যপদ, বেতন

প্রসেস সার্ভার (গ্রুপ সি) পদে মোট শূন্য পদের সংখ্যা ৮টি। এই পদে নির্বাচিত প্রার্থীদের মূল বেতন হিসেবে প্রতি মাসে দেওয়া হবে ২১,০০০ টাকা থেকে ৫৪,০০০ টাকা।

পদের নাম, শূন্যপদ, বেতন

ইংলিশ স্টেনোগ্রাফার (গ্রুপ বি) পদে মোট শূন্য পদের সংখ্যা ৫টি। এই পদে নির্বাচিত প্রার্থীদের প্রতি মাসে মূল বেতন হিসেবে দেওয়া হবে ৩২,১০০ টাকা থেকে ৪২,৯০০ টাকা।

আরও পড়ুন: SSC CGL Exam 2021: আজই আসছে বড় আপডেট, নিয়োগের জন্য কীভাবে আবেদন করবেন?

পদের নাম, শূন্যপদ, বেতন

বেঙ্গলী ট্রান্সলেটর পদে (গ্রুপ বি) মোট শূন্য পদের সংখ্যা ৩টি। এই পদে নির্বাচিত প্রার্থীদের প্রতি মাসে মূল বেতন হিসেবে দেওয়া হবে ২৮,৯০০ টাকা থেকে ৭৪,৫০০ টাকা।

শিক্ষাগত যোগ্যতা, আবেদন পদ্ধতি

বিজ্ঞপ্তি অনুযায়ী লোয়ার ডিভিশন ক্লার্ক পদে আবেদন করার জন্য প্রার্থীনের নূন্যতম মাধ্যমিক পাশ করতে হবে, পাশাপাশি প্রার্থীদের দক্ষতা থাকতে হবে কম্পিউটার চালানোতেও। অন্যদিকে প্রসেস সার্ভার পদে আবেদনের জন্য প্রার্থীদের নূন্যতম মাধ্যমিক পাশ করতে হবে। এছাড়াও পিয়ন/ নাইট গার্ড পদের জন্য আবেদন করতে প্রার্থীদের নূন্যতম শিক্ষাগত যোগ্যতা প্রয়োজন অষ্টম শ্রেণি পাশ। আর ইংলিশ স্টেনোগ্রাফার এবং বাংলা ট্রান্সলেটর পদে আবেদন করার জন্য প্রার্থীদের নূন্যতম এখনও বিজ্ঞপ্তিতে প্রকাশিত হয়নি, দ্রুতই হাইকোর্টের ওয়েবসাইটে এই সংক্রান্ত তথ্য দেওয়া হবে।

উপরোক্ত চাকরি সংক্রান্ত নিয়োগের সম্পূর্ণ বিবরণটি এখনও প্রকাশ হয়নি। তবে গত ১৫ জানুয়ারি ২০২২ তারিখে কলকাতা হাই কোর্টের সরকারি ওয়েবসাইটে একটি সংক্ষিপ্ত বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে। জানা গিয়েছে এই নিয়োগ সংক্রান্ত পূর্ণাঙ্গ বিজ্ঞাপনটি দ্রুতই প্রকাশিত হবে।

আরও পড়ুন: নবম থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত স্কুল খোলার ভাবনা রাজ্যের

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest