করোনাভাইরাসের ধাক্কায় পিছিয়ে গেল আরও একটি পরীক্ষা। এবার ক্লার্ক (জুনিয়র অ্যাসোসিয়েট) নিয়োগের প্রিলিমিনারি পরীক্ষা পিছিয়ে দিল স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (এসবিআই)।

সোমবার (৩১ মে) সংক্ষিপ্ত বিবৃতিতে বলা হয়েছে, ‘করোনাভাইরাস মহামারীর পরিস্থিতিতে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত প্রিলিমিনারি পরীক্ষা পিছিয়ে দেওয়া হয়েছে। যে পরীক্ষা আগামী জুনে হওয়ার কথা ছিল।’ সূত্রের খবর, করোনা পরিস্থিতির উন্নতি হলে পরীক্ষা আয়োজনের বিষয়টি খতিয়ে দেখা হবে। তারপর প্রিলিমিনারি পরীক্ষার দিনক্ষণ ঘোষণা হতে পারে। যে পরীক্ষা অনলাইনে হয়। ১০০ নম্বরের পরীক্ষায় থাকে অঙ্ক, রিজনিং এবং ইংরেজি। সময় বরাদ্দ থাকে এক ঘণ্টা।

আরও পড়ুন : অন্যান্য অঙ্গ প্রতঙ্গের মতোই পুরুষাঙ্গেরও যত্ন নেওয়া উচিত, জানুন পদ্ধতি

এমনিতে এবার ক্লার্ক (জুনিয়র অ্যাসোসিয়েট) নিয়োগ প্রক্রিয়ায় শূন্যপদের সংখ্যা ৫,২৩৭। তাতে নিয়োগের জন্য গত ২৭ এপ্রিল থেকে অনলাইনে আবেদনের প্রক্রিয়া শুরু হয়েছিল। যা সদ্য শেষ হয়েছে। জুন মাসে প্রিলিমিনারি পরীক্ষা হওয়ার কথা ছিল। কিন্তু করোনার দ্বিতীয় ঢেউয়ের ধাক্কায় তা পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে এসবিআই। তবে মেন পরীক্ষার দিনক্ষণের বিষয়ে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার তরফে কোনও মন্তব্য করা হয়নি। পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী, আগামী ৩১ জুলাই মেন পরীক্ষা হওয়ার কথা ছিল।

উল্লেখ্য, করোনাভাইরাসের দাপটে এবার একাধিক পরীক্ষা পিছিয়ে গিয়েছে। সর্বভারতীয় জয়েন্ট পরীক্ষা (জেইই-মেনস) এপ্রিল এবং মে সেশনের পরীক্ষা স্থগিত করে দেওয়া হয়েছে। সর্বভারতীয় অভিন্ন মেডিক্যাল প্রবেশিকাও (নিট-স্নাতকোত্তর) নির্দিষ্ট সূচি মেনে আয়োজন করা যায়নি। একইভাবে সিবিএসই-সহ একাধিক বোর্ডের দ্বাদশ শ্রেণির পরীক্ষা নিয়ে এখনও কোনও চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়নি।

আরও পড়ুন : বীর্যপাত বন্ধ রেখে কিভাবে যৌন মিলন করবেন?পদ্ধতি জেনে নিন (+18)

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *