SSC CGL Exam 2021: Big update coming today, how to apply for recruitment?

SSC CGL Exam 2021: আজই আসছে বড় আপডেট, নিয়োগের জন্য কীভাবে আবেদন করবেন?

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

আজ প্রকাশিত হতে চলেছে কম্বাইনড গ্র্যাজুয়েট লেভেল (সিজিএল) পরীক্ষার বিজ্ঞপ্তি। ইচ্ছুক এবং যোগ্য প্রার্থীরা নয়া বছরের ২৩ জানুয়ারি পর্যন্ত অনলাইনে আবেদন করতে পারবেন। তবে কবে থেকে আবেদন শুরু হবে, তা নির্দিষ্টভাবে জানায়নি স্টাফ সিলেকশন কমিশন (এসএসসি)। একটি মহলের দাবি, আজ (বৃহস্পতিবার) থেকেই আবেদনের প্রক্রিয়া শুরু হবে।

গত ১৭ ডিসেম্বর একাধিক পরীক্ষার সম্ভাব্য সূচি প্রকাশ করে কমিশন। সেইসঙ্গে কবে নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা হবে, কবে আবেদন প্রক্রিয়া শুরু হবে এবং কতদিন আবেদন চলবে, তা নির্দিষ্টভাবে জানানো হয়েছে। সেইমতো আজ (২৩ ডিসেম্বর) কম্বাইনড গ্র্যাজুয়েট লেভেলের (সিজিএল) বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে বলে জানায় কমিশন। যে নিয়োগ প্রক্রিয়ার টিয়ার-১ পরীক্ষা আগামী এপ্রিলে পরীক্ষা হতে পারে। অবশ্য পরীক্ষার নির্দিষ্ট দিন এখনও ঘোষণা করা হয়নি।

কীভাবে আবেদন করতে হবে? 

১) স্টাফ সিলেকশন কমিশনের (এসএসসি) অফিসিয়াল ওয়েবসাইট https://ssc.nic.in/-তে যান।

২) উপরের দিকে ‘APPLY’-তে যান।

৩) সেখানে ‘Combined Graduate Level Examination, 2021’-তে যান।

৪) নিজেদের আবেদনপত্র পূরণ করুন। তারপর তা ‘Submit’ করুন।

উল্লেখ্য, আগামী বছরের ১ ফেব্রুয়ারি নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা হবে কম্বাইনড হাইয়ার সেকেন্ডারি লেভেল পরীক্ষার। আবেদন করতে পারবেন আগামী ৭ মার্চ পর্যন্ত। তারপর মে’তে হবে পরীক্ষা। নয়া বছরের ২২ মার্চ মাল্টি টাস্কিং (নন-টেকনিকাল) স্টাফ পদে নিয়োগের বিজ্ঞপ্তি জারি করবে কমিশন। আবেদন করতে পারবেন আগামী ৩০ এপ্রিল পর্যন্ত। তারপর জুনে হবে পরীক্ষা।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest