আপার প্রাইমারিতে শুরু হচ্ছে শিক্ষক নিয়োগ, বিজ্ঞপ্তি প্রকাশ স্কুল সার্ভিস কমিশনের

আপার প্রাইমারি বা উচ্চ প্রাথমিকের নিয়োগ প্রক্রিয়া শুরু হতে চলেছে। দীর্ঘদিন থমকে থাকার পর এই সংক্রান্ত প্রক্রিয়া চালু করার বিজ্ঞপ্তি জারি করল স্কুল সার্ভিস কমিশন। শনিবার রাতে বিজ্ঞপ্তি জারি করে স্কুল সার্ভিস কমিশন জানায়, ২১ জুন ইন্টারভিউয়ের তালিকা প্রকাশ করা হবে এসএসসি-র ওয়েবসাইটে। কাদেরকে ইন্টারভিউয়ের জন্য ডাকা হবে তাঁদের নামের তালিকা প্রকাশ করা হবে ওয়েবসাইটে। তবে শূন্যপদের সংখ্যা উল্লেখ করা হয়নি বিজ্ঞপ্তিতে।

আরও পড়ুন : পৃথক উত্তরবঙ্গ রাজ্যর দাবি, বঙ্গভঙ্গের আওয়াজ তুললেন খোদ বিজেপি সাংসদ

এর আগে কলকাতা হাইকোর্টের তরফে নির্দেশ দেওয়া হয়েছিল যে ১০ মে-এর মধ্যে উচ্চ প্রাথমিকের মেধা তালিকা প্রকাশ করতে হবে। তবে সেই নির্দেশ মতো মেধা তালিকা প্রকাশ করা হয়নি। উল্লেখ্য, উচ্চ প্রাথমিকে প্রায় কুড়ি হাজার শূন্য পদে নিয়োগ প্রক্রিয়া চলছিল ২০১৬ সাল থেকে। কিন্তু নিয়োগ প্রক্রিয়ায় একাধিক অস্বচ্ছতা রয়েছে মনে করে ২০২০ সালের ১১ ডিসেম্বর উচ্চ প্রাথমিকের নিয়োগ প্রক্রিয়া বাতিল করে নতুন করে শুরু করার নির্দেশ দিয়েছিলেন বিচারপতি মৌসুমী ভট্টাচার্য।

বিচারপতি নির্দেশে জানিয়েছিলেন, ২০২১ সালের ৪ জানুয়ারি থেকে নতুন করে প্রার্থীদের নথিপত্র যাচাই করে ১০ মে-র মধ্যে ইন্টারভিউয়ের তালিকা প্রকাশ করতে হবে। আট সপ্তাহের মধ্যে মেধাতালিকা এবং ৩১ জুলাই এর মধ্যে পুরো নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করার নির্দেশ দিয়েছিলেন বিচারপতি। তবে ১০ মে-এর জায়গায় ইন্টারভিউয়ের তালিকা প্রকাশ করা হচ্ছে ২১ জুন। এই পরিস্থিতি ৩১ জুলাই পর্যন্ত পুরো নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা সম্ভব কি না, তা নিয়ে প্রশ্ন থেকেই যাচ্ছে।

আরও পড়ুন : জল্পনার অবসান, বিজেপি ছেড়ে ফের তৃণমূলে যোগ মুকুল ঘনিষ্ঠ নেতা তপন সিনহার