ssc recruitment west bengal government set to recruit secondary teachers after 6 years

WB Teacher’s Recruitment 2022: আবারও বাংলায় হতে চলেছে শিক্ষক নিয়োগ, বিজ্ঞপ্তি দিল SSC

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

আবার পশ্চিমবঙ্গের মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক স্কুলে সহকারী শিক্ষক পদে নিয়োগ হতে চলেছে। শীঘ্রই নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হবে। নিয়োগ হবে প্রধান শিক্ষক পদেও। এমনই জানাল স্কুল সার্ভিস কমিশন (এসএসসি)। তার ফলে ছ’বছর পর রাজ্যে ফের মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক স্কুলে শিক্ষক নিয়োগের প্রক্রিয়া শুরু হতে চলেছে।

বৃহস্পতিবার এসএসসির তরফে দুটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। যাতে স্কুল সার্ভিস কমিশন জানিয়েছে, দ্রুত রাজ্যের মাধ্যমিক, উচ্চমাধ্যমিক এবং জুনিয়র হাই স্কুল স্তরের প্রধান শিক্ষক নিয়োগ করা হবে। খুব দ্রুতই নিয়োগ বিজ্ঞপ্তি জারি করে কবে কীভাবে আবেদন করা যাবে সব বিস্তারিত জানিয়ে দেবে SSC। শিক্ষা দপ্তর সূত্রের খবর, আগামী মাস থেকেই প্রধান শিক্ষক নিয়োগের এই প্রক্রিয়া শুরু হয়ে যাবে।

একই দিনে আরও একটি বিজ্ঞপ্তি জারি করে রাজ্য সরকার সহকারী শিক্ষক নিয়োগের সিদ্ধান্ত জানিয়েছে। SSC’র বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, দ্রুত নবম থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত শিক্ষক শিক্ষক নিয়োগ হবে। নিয়ম মেনেই নবম-দশম অর্থাৎ মাধ্যমিক স্তরে এবং একাদশ-দ্বাদশ শ্রেণি অর্থাৎ উচ্চমাধ্যমিক স্তরের জন্য আলাদা আলাদা বিজ্ঞপ্তি জারি করা হবে। তাতেই জানিয়ে দেওয়া হবে কবে, কীভাবে নিয়োগ হবে।

শেষবার ২০১৬ সালে এসএসএসির মাধ্যমে শিক্ষক নিয়োগ হয়েছিল। তারপর যতবারই শিক্ষক নিয়োগের চেষ্টা হয়েছে, কোনও না কোনও দুর্নীতির অভিযোগে বা মামলার গেরোয় তা আটকে গিয়েছে। এই মুহূর্তেও শিক্ষক নিয়োগ (Teacher Recruitment) সংক্রান্ত একাধিক মামলায় দুর্নীতির অভিযোগের তদন্ত করছে সিবিআই। এখনও ধর্মতলায় ধরনা আন্দোলন চালিয়ে যাচ্ছেন কর্মশিক্ষা ও শারীর শিক্ষার চাকরিপ্রার্থীরা। এসবের মধ্যে স্কুল সার্ভিস কমিশনের এই বিজ্ঞপ্তি চাকরিপ্রার্থীদের কিছুটা হলেও স্বস্তি দেবে।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest