State Government is planning to reopen all schools very soon

নবম থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত স্কুল খোলার ভাবনা রাজ্যের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

এবার স্কুল খোলার জন্য প্রস্তুতি শুরুর বিষয়ে চিন্তাভাবনা করেছে রাজ্য সরকার। জানা গিয়েছে, শুক্রবার এই নিয়ে রাজ্যের মুখ্যসচিবকে চিঠি দেয় রাজ্যের শিক্ষা দফতর। আগের মতো ধাপে ধাপে স্কুল খোলার পক্ষেই প্রস্তাব পেশ করেছে শিক্ষা দফতর। জানা গিয়েছে, প্রাথমিক ভাবে স্কুলে নবম থেকে দ্বাদশ শ্রেণী খোলার প্রস্তাব দিয়েছে শিক্ষা দফতর।

শিক্ষা দফতরের সেই প্রস্তাব খতিয়ে দেখবে বিশেষজ্ঞ কমিটি। একই সঙ্গে পড়ুয়াদের স্বাস্থ্যের বিষয় নিয়ে স্বাস্থ্য দফতরের সঙ্গে আলোচনা করে মতামত নেওয়া হবে। স্কুল খোলার বিষয়টি নিয়ে ইতিমধ্যেই সংশ্লিষ্ট দফতরগুলির সঙ্গে আলোচনা শুরু করেছে সরকার।

আরও পড়ুন: Primary TET: প্রার্থী বাছাইয়ে ত্রুটি ছিল, হাইকোর্টে মানল পর্ষদ, ১৫ দিনের মধ্যে অভিযোগ নিষ্পত্তির নির্দেশ হাইকোর্টের

আগামী সোমবার থেকেই মহারাষ্ট্র এবং মুম্বইয়ে সব শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া হচ্ছে। এ রাজ্যেও শিক্ষা প্রতিষ্ঠান খোলার বিষয়ে আওয়াজ উঠেছে অভিভাবক-সহ নানা মহল থেকে। স্কুল, কলেজগুলি খোলার বিষয়ে রাজ্য সরকারও তৎপর হয়েছে। ইতিমধ্যেই এ বিষয়ে সংশ্লিষ্ট দফতরগুলি আলোচনা শুরু করেছে। শাসক দলের মুখপত্রেও শনিবার এ নিয়ে একটি প্রতিবেদন প্রকাশিত হয়েছে।

করোনা পরিস্থিতির জন্য প্রায় দেড় বছরেরও বেশি সময় স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয়গুলি বন্ধ। মাঝে করোনার প্রকোপ একটু কমায় রাজ্যে দশম থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত স্কুল খুলেছিল। কলেজ এবং বিশ্ববিদ্যালয়গুলিও খুলেছিল। কিন্তু নভেম্বরের শেষ থেকে করোনার সংক্রমণ বাড়তে থাকায় ফের শিক্ষা প্রতিষ্ঠাগুলির দরজা বন্ধ করতে বাধ্য হয় সরকার।

আরও পড়ুন: Uttar Pradesh: নজরে ভোট, হিন্দু ধর্মে ডিগ্রি কোর্স বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়ে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest