Site icon The News Nest

Summer Vacation: আগামী ২ মে থেকেই সরকারি স্কুলে গ্রীষ্মের ছুটি পড়বে, জানিয়ে দিলেন মুখ্যমন্ত্রী

school

আগামী ২ মে থেকেই সরকারি স্কুলে গ্রীষ্মের ছুটি পড়বে, বুধবার ফের জানিয়ে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ২ মে-র আগের দিন সোমবার, মে দিবসে স্কুল ছুটি। তার আগের দিন রবিবার। ফলে, শনিবার স্কুল হয়েই গ্রীষ্মের ছুটি পড়ে যাবে। এই গ্রীষ্মকালীন ছুটির পরে কবে স্কুল খুলবে, তা পরে বিজ্ঞপ্তি দিয়ে জানাবে শিক্ষা দফতর।

তাপপ্রবাহের কারণে ১৭-২১ এপ্রিল সব শিক্ষা প্রতিষ্ঠানে এক সপ্তাহের ছুটি দিয়েছিল রাজ্য সরকার। সোমবার, ২৫ এপ্রিল থেকে ফের স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়ে ক্লাস শুরু হয়েছিল। আবার মে’র শুরুতেই শুরু হচ্ছে ছুটি। চলবে ৪ জুন পর্যন্ত। যদিও মধ্যশিক্ষা পর্ষদ জানিয়েছে, মাধ্যমিকের ফলপ্রকাশ, একাদশে ভর্তি, স্কলারশিপ প্রদান এবং পড়ুয়াস্বার্থে প্রধান ও সহকারী শিক্ষক এবং কর্মীদের স্কুলে এসে কাজ করতে হবে।

২ মে-র আগের দিন সোমবার, মে দিবসে স্কুল ছুটি। তার আগের দিন রবিবার। ফলে, শনিবার স্কুল হয়েই গ্রীষ্মের ছুটি পড়ে যাবে। নির্ধারিত সূচি অনুযায়ী, আগামী ২৪ মে থেকে সরকারি স্কুলে গরমের ছুটি পড়ার কথা ছিল। কিন্তু, এপ্রিলের প্রথম সপ্তাহে শুরু হয় প্রবল তাপপ্রবাহ। তখনই পরিস্থিতির কথা বিবেচনা করে মুখ্যমন্ত্রী ২ মে থেকে গরমের ছুটি পড়ার কথা জানান। পরে তাপপ্রবাহের প্রকোপ আরও বেড়ে যাওয়ায় ১৭ থেকে ২২ এপ্রিল পর্যন্ত সরকারি স্কুল ছুটির কথা ঘোষণা করেন মমতা।

এখন আবহাওয়ার উন্নতি হওয়ায়, শিক্ষকদের দাবি ছিল, ২ মে নয়, আগের সূচি অনুযায়ী ২৪ মে থেকেই গ্রীষ্মের ছুটি পড়ুক। প্রবল তাপপ্রবাহে মাঝে রাজ্যের বেশির ভাগ বেসরকারি স্কুলও বন্ধ করে দেওয়া হয়। তবে, সেই সব স্কুলে অনলাইন ক্লাস হয়েছে। এখন সেখানে নিয়মিত স্কুল শুরু হয়েছে এবং মে-র মাঝামাঝি গ্রীষ্মের ছুটি পড়বে বলে জানিয়েছে বেশির ভাগ বেসরকারি স্কুল।

Exit mobile version