TET 2022: Govt trys to prevent leak of TET questions, internet services closed in 6 districts on Sunday

TET 2022: তিন ঘণ্টার জন্য ইন্টারনেট পরিষেবা বন্ধ ৬ জেলায়, প্রায় সাত লাখ প্রার্থী দিচ্ছেন পরীক্ষা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

রবিবার রাজ্যে প্রাথমিক টেটের (TET 2022) পরীক্ষা হতে চলেছে। শনিবার প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি গৌতম পাল দাবি করেন, পরীক্ষা ব্যবস্থায় বিঘ্ন ঘটানোর চেষ্টা করা হচ্ছে। এই আবহে প্রশ্নফাঁস রুখতে রবিবার ৬ জেলায় তিন ঘণ্টা বন্ধ থাকছে ইন্টারনেট পরিষেবা। জানা গিয়েছে, মুর্শিদাবাদ, দুই দিনাজপুর, মালদা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুরে আজ সকাল সাড়ে ১১টা থেকে দুপুর আড়াইটে পর্যন্ত বন্ধ থাকবে ইন্টারনেট।

২০১৭ সালের পর এবার ফের টেট হচ্ছে রাজ্যে। পরীক্ষায় বসছেন ৬ লক্ষ ৯০ হাজার ৯৩২ জন পরীক্ষার্থী। ১ হাজার ৪৬০টি পরীক্ষা কেন্দ্রে হয়েছে পরীক্ষার আয়োজন। সবথেকে বেশি পরীক্ষার্থী রয়েছে মুর্শিদাবাদে। এবার এই মুর্শিদাবাদেই পরীক্ষা চলাকালানী যে এলাকাগুলিতে পরীক্ষা কেন্দ্র থাকছে সেখানে ইন্টারনেট বন্ধ থাকবে বলে জানানো হয়েছে। পাশাপাশি তালিকায় রয়েছে দুই দিনাজপুর, মালদা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর।

আরও পড়ুন: October Recruitment Update: জেনে নিন বর্তমানে কি কি চাকরির ফ্রম ফিলআপ চলছে

শনিবার টেট নিয়ে সাংবাদিক সম্মেলনে পর্ষদ সভাপতি গৌতম পাল বলেন, “পর্ষদের কাছে এবং প্রশাসনের কাছে সুনির্দিষ্ট খবর আছে কেউ কেউ এই পরীক্ষা ব্যবস্থা বিঘ্নিত করতে চাইছে। আমি নির্দ্বিধায় বলছি প্রশাসন অবগত আছে। প্রশাসন সতর্ক আছে। তার সঙ্গে পর্ষদও অবগত ও সচেষ্ট। কোনও পরীক্ষার্থী যদি আমাদের পরীক্ষাবিধি ঠিকমতো পালন না করে বিঘ্ন ঘটানোর চেষ্টা করে বা বাইরের কোনও ব্যক্তি বিঘ্ন ঘটাতে চান, আমরা প্রশাসনের কাছে কঠোরতম শাস্তির সুপারিশ করব।”

এদিকে গৌতম পালের এই মন্তব্যের পরই বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী প্রশ্নফাঁসের আশঙ্কা প্রকাশ করে বিস্ফোরক দাবি করেন। তিনি বলেন, ‘বহু জায়গা থেকে ফোন আসছে যে প্রশ্ন বলে দেওয়া হবে। দশ লাখ টাকার কন্ট্রাক্ট। পাঁচ লাখ টাকা অ্যাডভান্স দিলে প্রশ্ন শনিবারই বলে দেওয়া হবে। পরে পাঁচ লাখ টাকা পেমেন্ট করতে হবে।’

আরও পড়ুন: Education News মাধ্যমিকে না থাকলেও ভোকেশনাল বিষয়ে পড়ার সুযোগ একাদশে

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest