The results of the State Joint are being released on Friday afternoon, how to see

Wbjee exam 2021 result: শুক্রবার দুপুরে প্রকাশিত হচ্ছে রাজ্য জয়েন্টের ফল, কী ভাবে দেখবেন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

আগামিকাল (শুক্রবার) প্রকাশিত হতে চলেছে রাজ্য জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার ফলাফল। দুপুর ২ টো ৩০ মিনিট থেকে বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট wbjeeb.nic.in-তে ফল দেখতে পারবেন প্রার্থীরা।

বোর্ডের তরফে জারি করা বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দুপুর আড়াইটে নাগাদ সাংবাদিক বৈঠক করে আনুষ্ঠানিক ভাবে জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার ফলাফল ঘোষণা করা হবে। তার পর দুপুর সাড়ে ৩টে থেকে বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটে দেখা যাবে ফল। পরীক্ষার্থীদের জন্য দু’টি ওয়েবসাইট খোলা হবে— wbjeeb.nic.in এবং wbjeeb.in। এই দু’টি ওয়েবসাইটের যে কোনও একটিতে ঢুকে অ্যাপ্লিকেশন নম্বর এবং পাসওয়ার্ড দিয়ে লগ ইন করে ‘Rank card of WBJEE-2021’— নামক ফাইলটি ডাউনলোড করতে হবে। তার মধ্যেই থাকবে জয়েন্টের রেজাল্ট।

করোনাভাইরাসের জেরে এবার নির্দিষ্ট সময়ের কিছুটা পরে রাজ্য জয়েন্ট এন্ট্রাস পরীক্ষা হয়েছে। প্রাথমিকভাবে ১১ জুলাই পরীক্ষা হওয়ার কথা ছিল। শেষপর্যন্ত পরীক্ষা হয়েছিল ১৭ জুলাই। প্রায় ৯২,০০০ জন প্রার্থী পরীক্ষায় বসেছিলেন। সেইসময় বোর্ডের তরফে জানানো হয়েছিল, আগামী ১৪ অগস্টের মধ্যে ফল প্রকাশিত হবে। ষদিও তার আগেই ফল প্রকাশ করার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য জয়েন্ট এন্ট্রান্স বোর্ড। অর্থাৎ ২০ দিনের মাথায় ফল প্রকাশিত হতে চলেছে রাজ্য জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার ফলাফল। জয়েন্ট বোর্ডের তরফে জানানো হয়েছে, পড়ুয়ারা যাতে ভিন রাজ্যে না যান, সেজন্য এবার ১৫ সেপ্টেম্বরের মধ্যে শেষ করা হবে তিন দফার কাউন্সেলিং।

আরও পড়ুন: অয়েল ইন্ডিয়ায় প্রচুর পদে চাকরির সুযোগ, নিজের এই যোগ্যতা থাকলে বুক ঠুকে আবেদন করুন

এমনিতেই অল ইন্ডিয়া কাউন্সিল ফর টেকনিকাল এডুকেশনের (AICTE) নির্দেশিকা মোতাবেক ইঞ্জিনিয়ারিংয়ে ভরতির জন্য যে কোনও পরীক্ষায় বসতেই হয়। সেই বিষয়টি মাথায় রেখে ২৭৪টি কেন্দ্র পরীক্ষা নিয়েছিল বোর্ড। মেনে চলা হয়েছিল করোনা বিধি। বজায় রাখা হয়েছিল সামাজিক দূরত্ব।

এই বছর জয়েন্ট পরীক্ষায় ৯২ হাজার ৬৯৫ জন পড়ুয়া পরীক্ষা দিয়েছেন। তার মধ্যে এ রাজ্যের পড়ুয়া রয়েছেন ৬০ হাজার ১০৫ জন। ভিন্ রাজ্যের রয়েছেন ৩১ হাজার ৫৯৪ জন।

আরও পড়ুন: HS পাশেই Kolkata Municipal Corporation-এ মিলতে পারে চাকরির সুযোগ, জেনে নিন শর্ত

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest